Advertisement
০৬ মে ২০২৪
Govt Jobs 2023

ব্যারাকপুরের আইসিএআর অধীনস্থ সংস্থায় কর্মখালি, কাদের নিয়োগ করা হবে?

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চের অধীনস্থ সেন্ট্রাল রিসার্চ ইনস্টিটিউট অফ জুট অ্যান্ড এলায়েড ফাইবারস-এর তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তরুণ পেশাদারদের লিগাল এবং অ্যাকাউন্টস বিভাগে নিয়োগ করা হবে।

ICAR-Central Research Institute for Jute and Allied Fibres, Barrackpore.

সেন্ট্রাল রিসার্চ ইনস্টিটিউট অফ জুট অ্যান্ড এলায়েড ফাইবারস। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৩ ১২:১৯
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চের (আইসিএআর) অধীনস্থ সংস্থার তরফে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অভিজ্ঞ ব্যক্তিদের ব্যারাকপুরের সেন্ট্রাল রিসার্চ ইনস্টিটিউট অফ জুট অ্যান্ড এলায়েড ফাইবারসে নিয়োগ করা হবে। তাঁদের তরুণ পেশাদার (ইয়ং প্রফেশনাল) হিসাবে লিগাল এবং অ্যাকাউন্টস বিভাগে কাজ করতে হবে।

লিগাল বিভাগের তরুণ পেশাদারদের বার কাউন্সিল অফ স্টেটের অধীনে অন্তত দু’বছর আইনজীবী হিসাবে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। এ ছাড়াও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) অনুমোদিত প্রতিষ্ঠান থেকে আইনে ডিগ্রি থাকা বাঞ্ছনীয়। পাশাপাশি, ইনফরমেশন টেকনোলজি অ্যাপ্লিকেশনস, ভার্চুয়াল মিটিংয়ের মতো বিষয়ে কাজের দক্ষতা প্রয়োজন।

অ্যাকাউন্টস বিভাগে বাণিজ্য, অ্যাকাউন্টস, অর্থনীতিতে ৬০ শতাংশের বেশি নম্বর প্রাপ্ত স্নাতকোত্তর ব্যক্তি প্রয়োজন। ন্যূনতম এক বছর প্রশাসনিক কিংবা হিসাবরক্ষক বিভাগে কেন্দ্রীয় কিংবা কেন্দ্র অধিগৃহীত সংস্থায় কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। উল্লিখিত পদে এক বছর চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। মোট শূন্যপদ দু’টি।

মাসে ৩৫ হাজার টাকা বেতন হিসাবে দেওয়া হবে। ২১ থেকে ৪৫ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। আগ্রহী ব্যক্তিদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি আবেদনপত্রের সঙ্গে ডাকযোগে পাঠাতে হবে। ২৭ অক্টোবর, বিকেল ৫টা পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। আরও তথ্যের জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE