Advertisement
১৬ মে ২০২৪
IIT Bhilai Recruitment 2024

আইআইটি ভিলাইয়ে বিভিন্ন পদে শিক্ষক নিয়োগ, রইল বিশদ

অ্যাসিস্ট্যান্ট প্রফেসর এবং অ্যাসোসিয়েট প্রফেসর পদে ন্যূনতম বেসিক পে হবে যথাক্রমে ১, ০১, ৫০০ টাকা এবং ১, ৩৯,৬০০ টাকা। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা।

IIT Bhilai

আইআইটি ভিলাই। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৪ ১৮:৫৪
Share: Save:

ছত্তীসগঢ়ের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), ভিলাইতে বিভিন্ন বিভাগে শিক্ষকতার সুযোগ রয়েছে। প্রতিষ্ঠানের আর্টস, সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিংয়ের বিভিন্ন বিষয়ের জন্য শিক্ষক নিয়োগ করা হবে। এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে। ইতিমধ্যেই এর জন্য অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

প্রতিষ্ঠানে নিয়োগ হবে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর এবং অ্যাসোসিয়েট প্রফেসর পদে। প্রতিষ্ঠানের যে বিভাগগুলিতে সংশ্লিষ্ট পদে কর্মীদের নিয়োগ করা হবে, সেগুলি হল— কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই), ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং (ইই), মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং (এমই), কেমিস্ট্রি, লিবারাল আর্টস, ম্যাথম্যাটিকস, ফিজ়িক্স, মেকাট্রনিক্স, বায়োসায়েন্স অ্যান্ড বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং এবং মেটিরিয়াল সায়েন্স অ্যান্ড মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং। বিজ্ঞপ্তিতে মোট শূন্যপদের সংখ্যা জানানো হয়নি।

আবেদনের জন্য প্রার্থীদের বয়স যথাক্রমে ৩৫ এবং ৪৫ বছরের মধ্যে হতে হবে। অ্যাসিস্ট্যান্ট প্রফেসর এবং অ্যাসোসিয়েট প্রফেসর পদে ন্যূনতম বেসিক পে হবে যথাক্রমে ১, ০১, ৫০০ টাকা এবং ১, ৩৯,৬০০ টাকা। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা।

অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে আবেদনের জন্য প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি থাকতে হবে। এ ছাড়াও রয়েছে যোগ্যতার অন্যান্য মাপকাঠি। একই ভাবে অ্যাসোসিয়েট প্রফেসর পদে আবেদনের জন্য পৃথক যোগ্যতার মাপকাঠি রয়েছে।

আগ্রহীদের মূল বিজ্ঞপ্তিতে দেওয়া লিঙ্কে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আগামী ২২ এপ্রিল আবেদনের শেষ দিন। এর পর সেমিনার উপস্থাপনা বা ইন্টারভিউয়ের মাধ্যমে সংশ্লিষ্ট পদগুলিতে যোগ্য কর্মীদের নিয়োগ করা হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE