Advertisement
০৮ মে ২০২৪
IACS Recruitment 2023

যাদবপুরের কাল্টিভেশন অফ সায়েন্সে কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

প্রার্থীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৭ সেপ্টেম্বর।

IACS

আইএসিএস। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৩ ১৭:৩৬
Share: Save:

যাদবপুরের ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স (আইএসিএস)-এ গবেষণার কাজের জন্য প্রার্থী নিয়োগ করা হবে। মঙ্গলবার সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। আগ্রহীরা অনলাইনেই এর জন্য আবেদন করতে পারবেন। প্রাথমিক বাছাইয়ের পর এই পদে নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।

প্রতিষ্ঠানে স্কুল অফ বায়োলজিক্যাল সায়েন্সের বায়োকেমিস্ট্রি বিষয়ের গবেষণার কাজের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েট ১/ ব্রিজ ফেলো পদে। শূন্যপদ একটি। এই পদে আবেদনের জন্য বিজ্ঞপ্তিতে কোনও বয়ঃসীমার কথা উল্লেখ করা হয়নি। নিযুক্তদের মাসিক ফেলোশিপ দেওয়া হবে প্রতিষ্ঠানের নিয়ম মেনেই। কাজের মেয়াদ এক বছর।

প্রতিষ্ঠানে ‘সেলস অ্যান্ড মলিকিউলার বায়োলজিক্যাল এক্সপেরিমেন্টস’ সংক্রান্ত গবেষণার জন্য রিসার্চ অ্যাসসিয়েট/ ব্রিজ ফেলো নিয়োগ করা হবে। আবেদনের জন্য প্রার্থীদের বায়োকেমিস্ট্রিতে বিএসসি এবং এমএসসিতে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে। একইসঙ্গে থাকতে হবে পিএইচডি ডিগ্রি, পিয়ার রিভিউড জার্নালে প্রকাশিত গবেষণাপত্র এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে গবেষণার পূর্ব অভিজ্ঞতাও।

শিক্ষাগত যোগ্যতা, গবেষণার অভিজ্ঞতা এবং প্রকাশিত গবেষণাপত্রের ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। বাছাই প্রার্থীদের ইমেল মারফত অনলাইন ইন্টারভিউয়ের দিনক্ষণ যথাসময়ে জানানো হবে। তার আগে প্রার্থীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৭ সেপ্টেম্বর। নিয়োগের শর্ত এবং অন্যান্য তথ্য বিশদ জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE