Advertisement
১৮ মে ২০২৪
IOCL Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান অয়েলে ৪৭৩টি শূন্যপদে কর্মখালি, পোস্টিং কলকাতা-সহ অন্যত্র

নিযুক্তদের ১৯৬১/ ১৯৭৩/ ১৯৯২-এর শিক্ষানবিশি আইন মেনে প্রতি মাসে বৃত্তি দেওয়া হবে।

IOCL

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড (আইওসিএল) সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ১৫:৫৩
Share: Save:

রাষ্ট্রায়ত্ত সংস্থা ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড (আইওসিএল)-এ বেশ কিছু শূন্যপদে কাজের সুযোগ রয়েছে। শুক্রবারই সেই মর্মে সংস্থার তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। দেশের পাঁচটি অঞ্চলে সংস্থার পাইপলাইন বিভাগে কাজের প্রশিক্ষণ দেওয়া হবে নিযুক্তদের। আগ্রহীরা এর জন্য অনলাইনে আবেদন করতে পারবেন। শুক্রবার থেকেই সেই প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

সংস্থায় নিয়োগ হবে অ্যাপ্রেন্টিস বা শিক্ষানবিশ (টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস, ট্রেড অ্যাপ্রেন্টিস, ডেটা এন্ট্রি অপারেটর এবং ডোমেস্টিক ডেটা এন্ট্রি অপারেটর) পদে। মোট শূন্যপদ রয়েছে ৪৭৩টি। এর জন্য আবেদনকারীদের বয়স ১৮ থেকে ২৪ বছরের মধ্যে থাকতে হবে। সংরক্ষিতদের ক্ষেত্রে বয়সের ছাড় থাকবে। নিযুক্তদের প্রশিক্ষণ চলবে এক বছর ধরে। নিযুক্তদের ১৯৬১/ ১৯৭৩/ ১৯৯২-এর শিক্ষানবিশি আইন মেনে প্রতি মাসে বৃত্তি দেওয়া হবে। নিযুক্তদের পশ্চিমবঙ্গ, হরিয়ানা, ছত্তীসগঢ়, তামিলনাড়ু, গুজরাত-সহ অন্যান্য রাজ্যে পোস্টিং দেওয়া হবে।

ট্রেড অ্যাপ্রেন্টিস (অ্যাসিস্ট্যান্ট হিউম্যান রিসোর্স) পদের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক হতে হবে। অন্য পদগুলির জন্যেও যোগ্যতার ভিন্ন মাপকাঠি রয়েছে।

এর জন্য আবেদন করতে প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত ওয়েবসাইটে গিয়ে নিজেদের নাম নথিভুক্ত করতে হবে। এর পর সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। অনলাইনে আবেদনের শেষ দিন আগামী ১ ফেব্রুয়ারি। প্রার্থীদের লিখিত পরীক্ষার মাধ্যমে উক্ত পদগুলিতে নিয়োগ করা হবে। লিখিত পরীক্ষার সম্ভাব্য তারিখ আগামী ১৮ ফেব্রুয়ারি। এই বিষয়ে বিস্তারিত জানতে প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE