Advertisement
১৭ মে ২০২৪
JU Recruitment 2023

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে কর্মখালি, কোন পদে, কতজনকে নিয়োগ করা হবে?

আবেদনকারীদের বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ৪০ বছর। সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে ছাড় থাকবে।

Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২৩ ১৮:১৪
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ। বুধবার সেই মর্মে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের একটি গুরুত্বপূর্ণ পদে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের অফলাইনে আবেদন করতে হবে।

বিশ্ববিদ্যালয়ে নিয়োগ হবে ফিন্যান্স অফিসার পদে। রয়েছে একটি শূন্যপদ। আবেদনকারীদের বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ৪০ বছর। সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে ছাড় থাকবে। এ ছাড়া, ব্যতিক্রমী যোগ্যতাসম্পন্নদের ক্ষেত্রে এই বয়ঃসীমা কার্যকর হবে না। নিযুক্ত ব্যক্তির বেতনক্রম হবে ১,৪৪,২০০- ২,১৮,২০০ টাকা প্রতি মাসে।

এই পদে আবেদনের জন্য প্রার্থীদের কমার্স বা ফিন্যান্সে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর বা সমতুল গ্রেড থাকতে হবে। পাশাপাশি, প্রার্থীদের চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট/ কস্ট অ্যাকাউন্ট্যান্ট/ সমতুল যোগ্যতাসম্পন্ন হতে হবে। তবে যাঁরা ফিন্যান্সে স্পেশালাইজেশন-সহ বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশনে স্নাতকোত্তর, তাঁরাও আবেদন করতে পারবেন। এ ছাড়া, প্রার্থীদের সরকারি সংস্থা/ বিশ্ববিদ্যালয়/ উচ্চশিক্ষা প্রতিষ্ঠান/ ব্যবসায়িক প্রতিষ্ঠানে ফিন্যান্স সম্পর্কিত কাজের ১৫ বছরের অভিজ্ঞতা থাকা আবশ্যিক। এই ১৫ বছরের মধ্যে পাঁচ বছর উচ্চতর প্রশাসনিক পদে তত্ত্বাবধান, পরিকল্পনা-সহ অন্যান্য কাজের অভিজ্ঞতাও থাকতে হবে।

এই পদে আবেদনের জন্য আগ্রহীদের প্রথমে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে ৫০ টাকা মূল্যের বিনিময়ে আবেদনপত্র সংগ্রহ করতে হবে। এর পর আবেদনপত্র পূরণ করে অন্যান্য প্রয়োজনীয় নথি-সহ তা ডাকযোগে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২১ ডিসেম্বর। এর পর বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্ত অনুযায়ী এই পদে ইন্টারভিউ অথবা অন্য নিয়োগ পদ্ধতি অনুযায়ী কর্মী নিয়োগ করা হবে। নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE