Advertisement
২২ জুলাই ২০২৪
NPCIL Recruitment 2023

এনপিসিআইএল-এ রয়েছে কাজের সুযোগ, শূন্যপদের সংখ্যা ৫০, কী ধরনের যোগ্যতা প্রয়োজন

নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তদের মাসিক বৃত্তির পরিমাণ হবে ৭,৭০০ টাকা অথবা ৮,৮৫৫ টাকা।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৩ ১৭:৫৭
Share: Save:

রাষ্ট্রায়ত্ত সংস্থা নিউক্লিয়ার পাওয়ার কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড (এনপিসিআইএল)-এর কাজের প্রশিক্ষণ দেওয়া হবে বেশ কিছু প্রার্থীকে। সেই মর্মে সংস্থার ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে বিজ্ঞপ্তি। আগ্রহীরা অনলাইন এবং অফলাইনে এর জন্য আবেদন করতে পারবেন, যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

নিয়োগ হবে ট্রেড অ্যাপ্রেন্টিস (শিক্ষানবিশ) পদে। ১৯৬১ সালের শিক্ষানবিশি আইন মেনেই নিয়োগ করা হবে প্রার্থীদের। মোট শূন্যপদের সংখ্যা ৫০। ফিটার, ইলেকট্রিশিয়ান, ইলেকট্রনিক মেকানিক্স হিসাবে কাজের প্রশিক্ষণ পাবেন নিযুক্তরা। শিক্ষানবিশিকালের মেয়াদ এক বছর। যাঁদের বয়স ১৪ বছর থেকে ২৪ বছরের মধ্যে তাঁরা এই পদে আবেদন করতে পারবেন। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তদের মাসিক বৃত্তির পরিমাণ হবে ৭,৭০০ টাকা অথবা ৮,৮৫৫ টাকা।

বিভিন্ন পদে প্রশিক্ষণের জন্য প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে আইটিআই পাশের শংসাপত্র থাকতে হবে। প্রশিক্ষণ হবে উত্তরপ্রদেশের বুলন্দশহরের নারোরা পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে (অ্যাটমিক পাওয়ার স্টেশন) তবে নিয়োগের জন্য শিক্ষাগত যোগ্যতা, পেশাদারি অভিজ্ঞতা ছাড়াও থাকতে নির্দিষ্ট শারীরিক পরিমাপ এবং শারীরিক সক্ষমতা।

প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে আইটিআই-এ প্রাপ্ত নম্বরকে গুরুত্ব দেওয়া হবে। নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন স্থানীয় বাসিন্দারা। আগ্রহীদের প্রথমে কেন্দ্রীয় দক্ষতা উন্নয়ন এবং উদ্যোক্তা মন্ত্রকের ওয়েবসাইটে গিয়ে নিজেদের নাম নথিভুক্ত করতে হবে। এর পর যোগ্য প্রার্থীরা এনপিসিআইএল-এর ওয়েবসাইটে আবেদন করতে পারবেন। অনলাইনে জমা দেওয়া আবেদনপত্র-সহ অন্যান্য নথি এর পর পাঠাতে হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায়। অনলাইন এবং অফলাইনে আবেদনের শেষ দিন যথাক্রমে ১৮ জুলাই এবং ৮ অগস্ট। এই বিষয়ে বিস্তারিত জানতে প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE