Advertisement
০৬ মে ২০২৪
SIDBI Recruitment 2023

ভারতের ক্ষুদ্র শিল্প উন্নয়ন ব্যাঙ্কে চাকরির সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

প্রার্থীদের বয়স ৪৩ থেকে ৪৮ বছরের মধ্যে হলেই বিভিন্ন পদে আবেদন করতে পারবেন।

SIDBI

ভারতের ক্ষুদ্র শিল্প উন্নয়ন ব্যাঙ্ক। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২৩ ১৬:৪৩
Share: Save:

তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে দক্ষ ব্যক্তিদের নিয়োগ করবে ভারতের ক্ষুদ্র শিল্প উন্নয়ন ব্যাঙ্ক বা স্মল ইন্ডাস্ট্রিজ় ডেভেলপমেন্ট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। বিভিন্ন পদমর্যাদায় কর্মী নিয়োগ করা হবে ব্যাঙ্কে। শুক্রবার সেই মর্মে ব্যাঙ্কের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সমস্ত পদেই চুক্তিভিত্তিক নিয়োগ হবে। আগ্রহীদের এর জন্য অনলাইনে আবেদন করতে হবে।

ব্যাঙ্কে নিয়োগ হবে এএল/ এমএল অটোমেশন এক্সাপার্ট, জাভা টেকনিক্যাল লিড, সিনিয়র জাভা ডেভেলপার, জুনিয়র জাভা ডেভেলপার, সিনিয়র ইউআই ডেভেলপার, জুনিয়র ইউআই ডেভেলপার, সিনিয়র মোবাইল ডেভেলপার এবং জুনিয়র মোবাইল ডেভেলপার পদে। মোট শূন্যপদের সংখ্যা ৩৬। নিযুক্তদের পোস্টিং হবে মুম্বাই, চেন্নাই অথবা লখনউ শহরে। প্রার্থীদের বয়স ৪৩ থেকে ৪৮ বছরের মধ্যে হলেই বিভিন্ন পদে আবেদন করতে পারবেন। পেশাদারি অভিজ্ঞতা, বর্তমানে কর্মরত সংস্থায় প্রাপ্ত বেতন, পোস্টিং এবং অন্যান্য মাপকাঠির ভিত্তিতে নিযুক্তদের বেতনের পরিমাণ স্থির করা হবে। পদগুলিতে প্রার্থীদের পূর্ণ সময়ের জন্য চুক্তির ভিত্তিতে প্রথমে তিন বছরের জন্য নিয়োগ করা হবে। এর পর কাজের উপর নির্ভর করে এই মেয়াদ আরও দু’বছর বাড়ানো হতে পারে।

প্রতিটি পদেই আবেদনের জন্য নির্দিষ্ট কিছু শিক্ষাগত যোগ্যতা, পেশাদারি অভিজ্ঞতা এবং দক্ষতার প্রয়োজন, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

প্রত্যেক আবেদনকারী শুধু মাত্র একটি পদেই আবেদন করতে পারবেন। এর জন্য আগ্রহীদের ব্যাঙ্কের ওয়েবসাইটে দেওয়া বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ জীবনপঞ্জি এবং অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠাতে হবে। আবেদনের শেষ দিন ২ ডিসেম্বর। এর পর বাছাই প্রার্থীদের পদগুলিতে ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে ব্যাঙ্কের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE