Advertisement
০৩ মে ২০২৪
St. Xaviers College Recruitment 2024

সেন্ট জেভিয়ার্স কলেজে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগ, কোন বিভাগের জন্য?

পূর্ণ সময়ের এই পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৭ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে।

St. Xavier\\\\\\\'s College, Kolkata

সেন্ট জেভিয়ার্স কলেজ। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:১২
Share: Save:

কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজে শিক্ষকতার সুযোগ। কলেজের একটি বিভাগে শিক্ষক নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে কলেজের তরফে। আগ্রহীরা এর জন্য অফলাইনে আবেদন করতে পারবেন।

কলেজে নিয়োগ হবে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে। শূন্যপদ রয়েছে একটি। কলেজের রসায়ন বা কেমিস্ট্রি বিভাগের জন্য এই নিয়োগ। পূর্ণ সময়ের এই পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৭ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিকের পরিমাণ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি।

আবেদনকারীদের কেমিস্ট্রি, বিশেষত ইনঅরগ্যানিক কেমিস্ট্রিতে স্পেশালাইজ়েশন-সহ এমএসসি ডিগ্রি থাকতে হবে। স্নাতকোত্তরে নম্বর থাকতে হবে ন্যূনতম ৫৫ শতাংশ। যাঁরা নেট/ সেট-এর মতো যোগ্যতা নির্ণায়ক পরীক্ষায় উত্তীর্ণ বা যাঁদের পিএইচডি রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় ডাকযোগে পাঠিয়ে আবেদন করতে হবে। সঙ্গে আবেদনমূল্য বাবদ ৫০০ টাকার ডিমান্ড ড্রাফট পাঠাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২ মার্চ। এই বিষয়ে বিস্তারিত জানতে প্রার্থীদের কলেজের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE