Advertisement
১৫ জুলাই ২০২৪
OMG 2

প্রাপ্তবয়স্কদের ছবির তকমা দিয়েছে সেন্সর বোর্ড, তার পরও কৃতজ্ঞতা জানালেন অক্ষয়!

এত দিন ধরে সেন্সর বোর্ডের জাঁতাকলে আটকে ছিল অক্ষয় কুমারের ছবি ‘ওএমজি ২’। মুক্তি পাচ্ছে নির্ধারিত দিনেই। এ বার সেন্সর বোর্ডের কাছে কতজ্ঞতা জানালেন অভিনেতা।

Akshay Kumar

অক্ষয় কুমার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৩ ১৭:১৩
Share: Save:

অক্ষয় কুমারের কেরিয়ারে এই প্রথম কোনও ছবি ‘এ’ ছাড়পত্র পেল সেন্সর বোর্ডের তরফে। এত দিন ধরে সেন্সর বোর্ডের জাঁতাকলে আটকে ছিল ছবি। তবে শেষমেশ ‘ইউ/এ’-এর বদলে ‘এ’ শংসাপত্র দেওয়ায় নির্ধারিত দিন ১১ অগস্টেই মুক্তি পেতে চলেছে এই ছবি। যদিও দিন কয়েক আগেও ছবির মুক্তি নিয়েই উঠেছিল সংশয়। তবে বেশ কিছু বদলের পর মুক্তির ছা়ড়পত্র পেয়েছে। মুক্তি নিশ্চিত হতেই কৃতজ্ঞতা জানালেন অভিনেতা অক্ষয় কুমার।

ছবির মুক্তির বাকি আর মাত্র ১০ দিন। ছবিমুক্তির আগের সপ্তাহগুলিতে সাধারণত ছবির প্রচারেই ব্যস্ত থাকেন নির্মাতা ও ছবির কলাকুশলী। তবে অক্ষয়ের এই ছবি অবশ্য ব্যতিক্রম। ছবির প্রথম ঝলক প্রকাশ্যে আসার পর থেকেই শুরু বিতর্কের। কখনও সেন্সর বোর্ড কাঁচি চালাতে বলেছে ছবির ২০-২৫টি দৃশ্যে। কখনও আবার আপত্তি জানিয়েছে অক্ষয়ের চরিত্র নিয়ে।

২০১২ সালে মুক্তিপ্রাপ্ত ছবি ‘ওএমজি: ওহ মাই গড’-এ ভগবান শ্রীকৃষ্ণের চরিত্রে অভিনয় করেছিলেন অক্ষয়। ফ্র্যাঞ্চাইজ়ির দ্বিতীয় ছবি ‘ওএমজি ২’-তে মহাদেবের ভূমিকায় দেখা যেতে চলেছে অভিনেতাকে। খবর, সেই চরিত্রের পরিচয়ে সামান্য বদল এনেছেন সেন্সর বোর্ড কর্তৃপক্ষ। দেবাদিদেব মহাদেবের বদলে ঈশ্বরের বার্তাবাহক হিসাবে চরিত্রকে তুলে ধরার পরামর্শ দেওয়া হয়েছে বোর্ডের তরফে। শুধু তাই-ই নয়, ছবিতে বিবস্ত্র দৃশ্যের বদলে উপযুক্ত নাগা সন্ন্যাসীদের দৃশ্যে ব্যবহার করারও নির্দেশ দিয়েছেন বোর্ড কর্তৃপক্ষ। এ ছাড়াও ছবিতে একটি দৃশ্যে কন্ডোমের পোস্টার থাকায় সেই দৃশ্যেও বদল আনার নির্দেশ দিয়েছে সিবিএফসি।

‘ওএমজি ২’ ছবিতে সমকামিতা ও দেহব্যবসার উল্লেখ নিয়েও জনমানসে বিরূপ প্রভাব পড়ার সম্ভাবনার কথা মাথায় রেখে ওই সব দৃশ্য ও তার সংলাপে পরিবর্তন আনার পরামর্শ দিয়েছে বোর্ড। এত শত পরিবর্তনে সম্মত হয়ে শেষেমেশ ছবিটি মুক্তি পাচ্ছে ১১ অগস্ট। সেই কারণেই সেন্সর বোর্ডের কাছে কৃতজ্ঞ অভিনেতা অক্ষয় কুমার। তিনি নিজের ইনস্টাগ্রামের পাতায় কৃতজ্ঞতা জানিয়ে লেখেন, ‘‘আমাদের উপর ভরসা রাখার জন্য অনেক ধন্যবাদ।’’ সবে স্বস্তি পেয়েছেন ছবির নির্মাতারা, ২ অগস্ট মুক্তি পাচ্ছে ছবির ট্রেলার। ঝড় থামল, না কি ফের কোনও বিতর্ক শুরু হবে, তা সময়ই বলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Akshay Kumar Bollywood Movie CBFC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE