Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Saif Ali Khan

প্রেক্ষাগৃহে ছবির ব্যর্থতা, অভিনেতাদের দিকেই অভিযোগের তির সইফের

বলিউডের সামগ্রিক চিত্রটা খুব একটা সুখকর নয়। ‘রামসেতু’ ব্যর্থ। কিন্তু ‘দৃশ্যম ২’ সফল। কারণ কী? নিজের মতামত দিলেন সইফ আলি খান।

ছবির ব্যর্থতা নিয়ে এ বার মুখ খুললেন সইফ।

ছবির ব্যর্থতা নিয়ে এ বার মুখ খুললেন সইফ। ফাইল চিত্র।

শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২২ ১৯:২৫
Share: Save:

অতিমারির পর বলিউডের পরিস্থিতিতে আমূল বদল এসেছে। প্রত্যাশা জাগিয়েও একাধিক ছবি বক্সঅফিসে আশানুরূপ ফল করতে পারেনি। ব্যর্থতার তালিকায় রয়েছে ‘বিক্রম বেদা’র নাম। ছবির মুখ্য চরিত্রে হৃতিক রোশন ও সইফ আলি খান। ছবির বাজেট প্রায় ১০০ কোটি। কিন্তু সেই ছবিও বক্সঅফিসে পালে হাওয়া পায়নি। ছবির ব্যবসা দাঁড়িয়েছে মেরেকেটে ৮০ কোটি টাকা! ছবির এই ফলাফল নিয়ে সম্প্রতি মুখ খুলেছেন সইফ।

সইফকে সরাসরি এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘বিষয়টা নিয়ে একটু কম কথাই ভাল। কারণ এখন কোন ছবিটা সফল হবে বা কোন ছবিটা চলবে না সেটা কেউ জানে না।’’ এখানেই থেমে না গিয়ে পতৌদির ছোটে নবাব আরও কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়ের দিকে আঙুল তুলেছেন। তাঁর কথায়, ‘‘অভিনেতাদের পারিশ্রমিক দিনে দিনে বাড়ছে। তাই ছবি তৈরির খরচও বাড়ছে। কিন্তু ছবি থেকে দিনে দিনে আয় তাই আরও কমছে।’’

দেশবাসীর বর্তমান অর্থনৈতিক পরিস্থিতির দিকেও আলোকপাত করেছেন শর্মিলা পুত্র। তাঁর মতে, অধিকাংশ মানুষের মাসিক রোজগার খুবই কম। তাঁরা সিনেমার টিকিটের পিছনে তাই খরচ করেন না। অভিনেতার কথায়, ‘‘দেশের শতকরা দুই শতাংশ মানুষ টিকিট কেটে সিনেমা দেখেন! সেটা কুড়ি শতাংশ হলেও আজকে দেশের সিনেমা ইন্ডাস্ট্রি আরও ফুলে ফেঁপে উঠত।’’ তা হলে কি সিনেমার দিন শেষ? না, সইফ একদমই এ রকম কোনও মত পোষন করেন না। ভাল-মন্দ সব কিছু পেরিয়েও সিনেমা তৈরির প্রক্রিয়াটা যে কোনও দিন বন্ধ হবে না, সে বিষয়ে আশাবাদী সইফ। বললেন, ‘‘মানুষ বিনোদন পছন্দ করেন, ছবি দেখতে পছন্দ করেন। তাই ছবি মুক্তি পেলে কেনই বা তাঁরা গিয়ে দেখবেন না। যাঁরা সারা ক্ষণ বয়কট-বয়কট করেন, তাঁরা আসলে সিনেমার দর্শকই নন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Saif Ali Khan Vikram Vedha Bollywood Films
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE