Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জুন ২০২২ ই-পেপার

URL Copied

বিনোদন

ফিট থাকতে প্রাতরাশে কী খান এই বলি সেলেবরা?

নিজস্ব প্রতিবেদন
১৩ জুন ২০১৮ ০৯:৪১
এই বলি তারকারা সকলেই ফিটনেস ফ্রিক। জিমে গিয়ে দু’বেলা কসরত করার পাশাপাশি খাবারের ব্যাপারেও এঁরা বেশ খুঁতখুঁতে। নিউট্রিশনিস্টদের পরামর্শ মতো মেনে চলেন হেলদি ডায়েট। নির্মেদ, ঝরঝরে ফিগার ধরে রাখতে প্রাতরাশে কী পছন্দ এই সেলেবদের? আপনার পছন্দের তারকার ডায়েট টিপস কিন্তু আপনিও মেনে চলতে পারেন।

জন আব্রাহাম: জনের মতো সিক্স প্যাক অ্যাবস বানাতে চান? শুধু জিম করলেই হবে না কিন্তু, খেতে হবে পুষ্টিকর এবং সঠিক খাবার। জন জানাচ্ছেন, ফিট বডি পেতে তিনি নিয়মিত ব্রেকফাস্টে রাখেন ৬টি ডিমের সাদা অংশ, ৪টি স্লাইস ব্রেড এবং মাখন, ১০টি আমন্ড এবং অনেকটা ফলের রস।
Advertisement
করিনা কপূর খান: সাইজ জিরো থেকে ফের কার্ভি বডি বানিয়েছেন করিনা। নায়িকা জানিয়েছেন, ফিট থাকতে বিশেষজ্ঞদের পরামর্শ মেনে পুষ্টিকর খাবারেই ভরসা রাখেন তিনি। করিনার দিন শুরু হয় একটি কলা ও কফি দিয়ে। প্রাতরাশে কখনও মুসলির সঙ্গে বাদাম, আবার কখনও স্বাদে বদল আনতে পরোটার সঙ্গে দই পছন্দ করেন করিনা।

দীপিকা পাদুকোন: নিয়ম মেনে শরীরচর্চা করেন দীপিকা। একদিনের জন্যও নাকি ফিটনেস ট্রেনিং বাদ দেন না তিনি। প্রাতরাশে দীপিকার পছন্দ দক্ষিণ ভারতীয় খাবার। তবে ডিমের সাদা অংশ এবং ওমলেটও নাকি ব্রেকফাস্টে খুবই পছন্দ নায়িকার।
Advertisement
শিল্পা শেট্টি: শিল্পার ফিটনেস প্রীতির কথা কারও অজানা নয়। নিয়ম মেনে শরীরচর্চা এবং ডায়েট করেন নায়িকা। প্রাতরাশে শিল্পার পছন্দ, প্রোটিন শেক এবং আটটি কিসমিস। ট্রাই করবেন নাকি?

প্রিয়ঙ্কা চোপড়া: মিস ওয়ার্ল্ড থেকে হলিউড কুইন, প্রিয়ঙ্কা চোপড়া কিন্তু খাবারের  ব্যাপারে বেশ উদার। বাড়িতেই বানানো যে কোনও খাবারই পছন্দ পিগি চপসের। সে তেলে ভাজা পরোটাই হোক বা বেকন, কোনও কিছুই বাদ দেন না নায়িকা।

মালাইকা অরোরা: মালাইকার মতো পারফেক্ট অ্যাবস চান? তা হলে নায়িকার ডায়েট টিপস ফলো করতেই পারেন। প্রাতরাশে খুব সাধারণ খাবারই পছন্দ মালাইকার। বাড়িতে বানানো পোহা, উপমা বা পরিজের সঙ্গে যে কোনও মরসুমি ফল— এই হল মালাইকার ব্রেকফাস্ট টিপস।

অনুষ্কা শর্মা: বাড়িতে বানানো পুষ্টিকর খাবারই পছন্দ অনুষ্কার। আলাদা করে স্পেশাল কোনও ডায়েট চার্ট মেনে চলেন না নায়িকা। বেশির ভাগ সময়ে অনুষ্কার দিন শুরু হয় দু’টি ডিমের সাদা অংশ এবং এক গ্লাস ফলের রস দিয়ে।

সলমন খান: বলিউড ভাইজানের প্রাতরাশের বহর শুনলে অবাক হয়ে যাবেন। স্বাস্থ্যকর এবং ভারী জলখাবারই পছন্দ সলমনের। প্রতিদিন প্রাতরাশে তাঁর চাই ডিম, ব্রেড-বাটার, সব্জি, চাপাটি এবং লো ফ্যাট মিল্ক।

ক্যাটরিনা কইফ: বি-টাউনের সবচেয়ে ফিট এবং পারফেক্ট ফিগারের তালিকায় প্রথমেই রয়েছেন ক্যাটরিনা। প্রাতরাশে পুষ্টিকর খাবারই পছন্দ তাঁর। ওটমিল, সিরিয়ালস, ডিমের সাদা অংশ এবং বেদানার জুস দিয়েই দিন শুরু হয় ক্যাটের।

হৃতিক রোশন: প্রাতরাশে বলিউডের গ্রিক গডের কী পছন্দ জানেন? ৪টি ডিমের সাদা অংশ, ২টি ব্রাউন ব্রেড, এক গ্লাস প্রোটিন শেক এবং তাজা ফল দিয়েই দিন শুরু হয় হৃতিকের। তা ছাড়া, নিয়ম করে প্রতি ঘণ্টায় এক গ্লাস করে জল খান তিনি।