Advertisement
০২ মে ২০২৪
Bollywood Update

সিক্যুয়েল নিয়ে ভাবনাচিন্তা শুরু, অথচ ‘জব উই মেট’ মোটেই পছন্দ নয় পরিচালক ইমতিয়াজ়ের! কেন?

১৬ বছর আগের ছবি। অথচ এখনও সমান তাজা! এখনও ‘জব উই মেট’ দেখতে প্রেক্ষাগৃহেও লাইন দেন দর্শক। অথচ নিজের এই ছবি একেবারেই মনে ধরেনি স্বয়ং পরিচালকের।

Imtiaz Ali and Jab We Met.

(বাঁ দিকে) ‘জব উই মেট’। ইমতিয়াজ় আলি (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২৩ ১৮:৩২
Share: Save:

২০০৭ সালে মুক্তি পেয়েছিল ইমতিয়াজ় আলি পরিচালিত ছবি ‘জব উই মেট’। জুটি হিসাবে সেটাই শেষ ছবি বলিউড অভিনেতা শাহিদ কপূর ও অভিনেত্রী করিনা কপূর খানের। এমনকি শোনা যায়, ওই ছবির শুটিং চলাকালীনই সম্পর্কে চিড় ধরে যুগলের। যদিও পেশাদার অভিনেতা হিসাবে ছবির কাজ সম্পূর্ণ করায় কোনও খামতি রাখেননি শাহিদ বা করিনা কেউ-ই। ছবিতে আদিত্য ও গীতের রসায়নে মজেছিলেন দর্শক ও অনুরাগীরা। বলিউডের অন্যতম সেরা রোম্যান্টিক ড্রামার তকমা অর্জন করেছিল ‘জব উই মেট’। এ দিকে, নিজের সেই জনপ্রিয় ও সফল ছবিই নাকি একেবারেই পছন্দ নয় ইমতিয়াজ়ের। কেন জানেন?

সম্প্রতি এক সাক্ষাৎকারে ইমতিয়াজ় জানান, ‘জব উই মেট’ নিয়ে রীতিমতো লজ্জায় পড়তেন তিনি। ইমতিয়াজ়ের কথায়, ‘‘আমি জানতাম ছবিটায় কিছু একটা ব্যাপার আছে, তবে আমার জানি না কেন, সব সময় লজ্জা করত ছবিটা নিয়ে কথা বলতে গিয়ে। কারণ, ছবিটায় তো কোনও নির্দিষ্ট বিষয় নেই। মানে.. আমি তো বুঝতেই পারিনি যে, আমি কী ভাবে ছবির গল্পটা প্রযোজকের কাছে বলব। আমি আগে এটাও বুঝিনি যে, এই ছবিটা করে কোনও লাভ হবে কি না। এমনিতেও, এই ছবিটা যত বার প্রত্যাখ্যাত হয়েছে!’’ ইমতিয়াজ় জানান, শাহিদই প্রথম ‘জব উই মেট’-এর জন্য উৎসাহ দেখিয়েছিলেন। এমনকি, করিনাকেও ছবিতে কাজ করার জন্য রাজি করিয়েছিলেন শাহিদই।

সম্প্রতি খবর পাওয়া যায়, ‘জব উই মেট’ ছবির সিক্যুয়েল নিয়ে ভাবনাচিন্তা করছেন নির্মাতারা। অনুরাগীদের দাবির কথা মাথায় রেখে ‘জব উই মেট ২’ ছবির জন্য নাকি শাহিদ ও করিনাকেই জুটি হিসাবে পেতে চাইছেন তাঁরা। শুধু তাই-ই নয়, পরিচালক হিসাবেও নাকি ইমতিয়াজ়কেই ভাবছেন তাঁরা। যদিও ইমতিয়াজ় বলেন, ‘‘আমি অন্তত ‘জব উই মেট ২’ ছবি নিয়ে কিছু জানি না। আমার মাথায় এই মুহূর্তে ওই ঘরানার কোনও গল্পই নেই।’’ তবে ‘জব উই মেট ২’ নিয়ে কানাঘুষো তিনি নিজেও নাকি শুনেছেন। তাই এখনই কোনও সম্ভাবনা উড়িয়ে দিতে চান না ইমতিয়াজ়। তিনি বলেন, ‘‘আসলে এই খবর ছড়ানোর আগে আমাকে কোনও কিছুই জানানো হয়নি। তাই আমি জানি না কী বলব! তবে দেখা যাক, কী করা যায়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE