Advertisement
১৩ এপ্রিল ২০২৪
Piyush Mishra

‘সমশেরা’য় যে ভুল করেছিলেন, এ বার আর করবেন না, নতুন ছবিতে আশা দেখছেন পীযূষ

পীযূষ ভাল চরিত্রের জন্য মুখিয়ে থাকেন। চরিত্রের দৈর্ঘ্য কতটা, কত বড় বাজেটের ছবি, ছবিটি পুরস্কার পাবে কি না, এগুলো তাঁর কাছে গুরুত্বপূর্ণ নয়।‘সমশেরা’র পর আবার তাঁর নতুন সফর।

Piyush Mishra says he doesn’t know what went wrong with Shamshera

‘সমশেরা’ ছবিতে সংলাপ লিখেছিলেন পীযূষ, গানও লিখেছিলেন এই ছবির জন্য। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ১২:৫৩
Share: Save:

‘সমশেরা’ বিফল হয়েছে, তবু আশা হারাননি পীযূষ মিশ্র। আবার নতুন ছবিতে শীঘ্রই দেখা যাবে তাঁকে। শুধুই এক জন অভিনেতা নন, পীযূষ একই সঙ্গে গায়ক গীতিকার, সুরকার, সংলাপ রচয়িতাও বটে। ‘সমশেরা’ ছবিতে সংলাপ লিখেছিলেন পীযূষ, গানও লিখেছিলেন এই ছবির জন্য। মন প্রাণ ঢেলেই কাজ করেছিলেন ‘সমশেরা’র জন্য। তবু কেন দর্শকের মন জয় করতে ব্যর্থ হল এই ছবি, তা নিয়ে আক্ষেপ রয়ে গিয়েছে পীযূষের। সম্প্রতি একটি সাক্ষাৎকারে অকপটে বললেন, “আমি জানি না, ‘সমশেরা’তে গন্ডগোলটা কী হল, তবে ভবিষ্যতে আমি সতর্ক থাকব।”

পীযূষের বক্তব্য, চিত্রনাট্য থেকেই তিনি সংলাপ লেখার প্রেরণা পান। তাঁর কথায়, “একটা খারাপ চিত্রনাট্যে ভাল সংলাপ লেখা সম্ভব নয়। অন্তত আমার পক্ষে তো নয়ই।” রণবীর কপূর অভিনীত ‘সমশেরা’র সংলাপ নির্মাণের দুর্বলতা নিয়ে আগেও চর্চা হয়েছে। ছবির ব্যর্থতা প্রসঙ্গে পীযূষের বক্তব্য, “চিত্রনাট্যের জন্যই ছবি ব্যর্থ হয়েছে বলে অনেকের মত। আমরা এখন চমৎকার সব স্টান্ট দেখতে পাই ছবিতে। সেগুলোর সঙ্গে প্রতিযোগিতায় আমাদের লড়তে হবে। দক্ষিণের ‘বাহুবলী’-র চিত্রনাট্য যেমন অসাধারণ। আমাদের এমন ছবির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে গেলে তেমনই জোরালো চিত্রনাট্য চাই। ‘পুষ্পা’র চিত্রনাট্যও চমৎকার। ভাল চিত্রনাট্যের সঙ্গে কম্পিউটারের কারিকুরি যুক্ত হলে ঠিক আছে। চিত্রনাট্য ভাল না হলে এ সবে লাভ নেই।”

‘কঞ্জুস মাক্কিচুস’ ছবিতে ফিরছেন তিনি। চরিত্রটি তাঁর পছন্দ হয়েছে বলেই করছেন পীযূষ। জানালেন, ভাল চরিত্রের জন্য মুখিয়ে থাকেন। চরিত্রের দৈর্ঘ্য কতটা, কত বড় বাজেটের ছবি, ছবিটি পুরস্কার পাবে কি না, এগুলো তাঁর কাছে গুরুত্বপূর্ণ নয়। সংলাপ বলার বিচিত্র ধরন তাঁকে দর্শকের কাছে বিশেষ জনপ্রিয় করেছে। অভিনেতা জানান, তিনি নিজের গতিতে, স্বাচ্ছন্দ্যে কাজ করতে পছন্দ করেন। সেই চরিত্রই নির্বাচন করেন, যা অন্যটির থেকে আলাদা।

‘কঞ্জুস মাক্কিচুস’ ছবিতে তিনি কুণাল খেমুর বাবার চরিত্রে অভিনয় করছেন। চরিত্রের নাম যমুনা প্রসাদ পাণ্ডে। তার কার্পণ্য পরিবারের সদস্যদের মাথাব্যথার কারণ। পরে ছবির গল্প অন্য দিকে মোড় নেয়। পীযূষ জানান, খুব ব্যস্ততার মধ্যে কাজ করতে হয়েছে, কারণ খুব অল্প সময়ের মধ্যে ছবির কাজ হয়েছে। আউটডোর শুটিং হয়েছে হরিদ্বারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shamshera Bollywood movie Piyush Mishra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE