Advertisement
০৭ মে ২০২৪
Shruti Das

Shruti Das: মামা ভাতের বদলে মাসি ভাতের আয়োজন! ফের সমাজের ছক ভেঙে বিদ্রোহী শ্রুতি

আগে শ্রুতি নবজাতকের মুখে ভাত তুলে দিয়েছেন। তার পরে তার মা। শেষমেশ এল মামাদের সুযোগ।

শ্রুতি দাস।

শ্রুতি দাস।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২২ ১৬:৫১
Share: Save:

সমাজের শিকল ভাঙছেন একের পর এক। কখনও কৃষ্ণ বর্ণ নিয়ে। কখনও বয়সে প্রায় দ্বিগুণ বড় পুরুষকে ভালবেসে। কখনও বা ইচ্ছেমতো বেছে নেওয়া পোশাক-আশাকেও ফুটে উঠেছে বিদ্রোহ! এ বার আরও এক ধাপ এগিয়ে গেলেন শ্রুতি দাস। দিদির ছেলের মুখে ভাত দিলেন তিনি। ‘মামা ভাত’-এর বদলে ‘মাসি ভাত’-এর আয়োজন। আগে শ্রুতি নবজাতকের মুখে ভাত তুলে দিয়েছেন। তার পরে তার মা। শেষমেশ এল মামাদের সুযোগ।

সেই ছবি ফেসবুক, ইনস্টাগ্রামে ভাগ করে নিয়েছেন অভিনেত্রী। শাড়ি পরা শ্রুতি একরত্তি বোনপোকে কোলে নিয়ে বসে। একঢাল খোলা চুল। লাল শাড়ি, লাল টিপ যেন অভিনেত্রীর বিদ্রোহী মনের প্রতীক। সামনে থালায় সাজানো ভাত। ঘিরে রাখা বাটিতে বাটিতে পঞ্চব্যঞ্জন। আদর করে সেই অন্ন তিনি তুলে দিচ্ছেন খুদের মুখে। বর্ধমানের কাটোয়া কখনও ভেবেছিল, ভূমিকন্যা নিজভূমেই বিদ্রোহিনী হবেন? সমাজের এত দিনের প্রথা ভাঙতে একটুও দ্বিধা-অস্বস্তি জাগবে না তাঁর মনে!

‘মাসি ভাত’-এর ছবির সঙ্গে ধারাবাহিক ‘দেশের মাটি’র ‘নোয়া’র বক্তব্যও যেন আগুনের আঁচে ঝলসানো। সমাজকে তাঁর বার্তা—, ‘নিজের বোনপোকে মিমিভাত খাওয়ানোর মজাই আলাদা। আমি সফল। প্রথা ভাঙার আনন্দই অন্য রকম।’ প্রশ্নও ছুড়েছেন, কেন সব সময় মামা ভাত? মা-মাসিরাই তো খাওয়ান রোজ বাচ্চাদের। বাবা বা মেসোরা কদাচিৎ!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shruti Das Television Actress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE