Advertisement
০১ মে ২০২৪
Bollywood Feud

কেন শাশুড়ি-ননদের ছবি বাদ দিলেন ঐশ্বর্যা? ভাইয়ের বৌকে সহ্য হয় না, খোলসা করেন অমিতাভ-কন্যাই

বচ্চন পরিবারের অন্দরে নাকি অশান্তি দিন দিন বাড়ছে। গত কয়েক সপ্তাহ ধরেই বলিপাড়া সরগরম এই গুঞ্জনে। খবর, জয়া বচ্চন ও শ্বেতা নন্দার সঙ্গে নাকি একেবারেই বনিবনা হচ্ছে না ঐশ্বর্যার।

Shweta Bachchan Nanda and Aishwarya Rai Bachchan.

(বাঁ দিকে) শ্বেতা বচ্চন নন্দা। ঐশ্বর্যা রাই বচ্চন (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৩ ১৭:৫০
Share: Save:

বলিপাড়ার অন্যতম নামজাদা ফিল্মি পরিবারের অন্দরে ভাঙনের আঁচ। বচ্চন পরিবারে সদস্যদের নাকি একে অপরের সঙ্গে বনিবনা হচ্ছে না একেবারেই। গত কয়েক সপ্তাহ ধরে মায়ানগরী সরগরম এই খবরে। ১৬ বছর আগে বচ্চন পরিবারে পা রেখেছিলেন বলিউড অভিনেত্রী ঐশ্বর্যা রাই। তার পর থেকে ঐশ্বর্যা রাই বচ্চন নামেই পরিচিত তিনি। গত দেড় দশকের বেশি সময়ে একাধিক বার বচ্চন পরিবারের সদস্যদের সমীকরণ নিয়ে জল্পনা তৈরি হয়েছে বলিউডে। শাশুড়ি জয়া বচ্চন ও ননদ শ্বেতা বচ্চন নন্দার সঙ্গে নাকি আদায়-কাঁচকলায় সম্পর্ক ঐশ্বর্যার, এমন কানাঘুষোও শোনা গিয়েছে বহু বার। গত কয়েক সপ্তাহে আরও বেড়েছে সেই গুঞ্জন। এ বার সেই গুঞ্জনের রীতিমতো ঘৃতাহুতি দিলেন অমিতাভ বচ্চনের কন্যা শ্বেতা।

গত ১১ অক্টোবর বিগ বি-র জন্মদিনে দাদুকে শুভেচ্ছা জানিয়ে ইনস্টাগ্রামে ছবি পোস্ট করেছিলেন বিগ বি-র নাতনি নব্যা নন্দা। আরাধ্যা, অগস্ত্য, অমিতাভ ও জয়ার সঙ্গে তো একটি ছবি পোস্ট করেন নব্যা। নব্যার তোলা ওই ছবি পোস্ট করে বিগ বি-কে জন্মদিনের শুভেচ্ছা জানান শ্বেতা। অন্য দিকে, শ্বশুরকে ৮১তম জন্মদিনে শুভেচ্ছা জানাতে ওই ছবিই ব্যবহার করেন ঐশ্বর্যা। তবে ঐশ্বর্যার পোস্ট করা ছবিতে ছিলেন না নব্যা, অগস্ত্য ও জয়া। স্রেফ আরাধ্যা ও অমিতাভের ছবি পোস্ট করে শ্বশুরকে জন্মদিনের শুভেচ্ছা জানান ‘কাজরা রে’ খ্যাত নায়িকা। তার পর থেকেই জল্পনা বাড়তে থাকে, জয়া ও শ্বেতার সঙ্গে ঐশ্বর্যার সম্পর্ক নাকি তলানিতে পৌঁছেছে। এই ঘটনার পরেই সমাজমাধ্যমের পাতায় ছড়িয়ে পড়েছে আরও একটি ভিডিয়ো। সেই ভিডিয়োয় মন খুলে ঐশ্বর্যার নিন্দা করেছেন শ্বেতা। বলিউডের নামজাদা পরিচালক-প্রযোজক কর্ণ জোহরের ‘কফি উইথ কর্ণ’-এ ভাই অভিষেক বচ্চনের সঙ্গে এসেছিলেন শ্বেতা। সেখানে শ্বেতাকে কর্ণ প্রশ্ন করেন, ঐশ্বর্যার কোন গুণ তাঁকে মুগ্ধ করে, তাঁর কোন কোন বিষয়ে তিনি বিরক্ত হন। উত্তর দিতে বিশেষ সময় নেননি শ্বেতা। বিগ বি-কন্যা বলেন, ‘‘ঐশ্বর্যা আত্মনির্ভর ও আত্মবিশ্বাসী এক জন অভিনেত্রী, আর মা হিসাবে ভীষণ ভাল।’’ তবে ভাইয়ের বৌয়ের ‘দোষ’ ধরতেও কসুর করেননি তিনি। শ্বেতা বলেন, ‘‘ঐশ্বর্যার সময়জ্ঞান আমি কিছুতেই সহ্য করতে পারি না। আর ও কিছুতেই আমাকে কলব্যাক করে না। এই বিষয়টায় আমি খুব বিরক্ত হই।’’ ঐশ্বর্যার একটি গুণ গাইলে তাঁর দ্বিগুণ সংখ্যক দোষ খুঁজতেও নাকি ছাড়েন না শ্বেতা। সমাজমাধ্যমের পাতায় এই ভিডিয়ো ভাইরাল হওয়ার পরে এমনই মন্তব্য নেটাগরিকদের একাংশের।

২০০৭ সালে অমিতাভ বচ্চনের পুত্র অভিষেক বচ্চনকে বিয়ে করেন ঐশ্বর্যা। ১৫ বছরের বেশি সময় ধরে বচ্চন পরিবারের বৌমা তিনি। ২০১১ সালে জন্ম দেন মেয়ে আরাধ্যা বচ্চনের। জনসমক্ষে অমিতাভ ও জয়ার আদর্শ পুত্রবধূ হিসাবে নিজেকে প্রতিষ্ঠা করেছেন অভিনেত্রী। পুরস্কার বিতরণী অনুষ্ঠান থেকে বিভিন্ন সামাজিক অনুষ্ঠানেও শাশুড়ির পাশেই দেখা গিয়েছে বৌমাকে। তবে কি পুরোটাই আদপে অভিনয়? কৌতূহল নেটাগরিকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE