Advertisement
০৯ মে ২০২৪
Mick Jagger

শনি-সন্ধ্যায় ইডেন ‘জ্যাগার’ময়! ইংল্যান্ড-পাকিস্তান ম্যাচ দেখলেন ‘দ্য রোলিং স্টোন্‌স’ তারকা

শুক্রবার সন্ধ্যায় কলকাতায় এসে উপস্থিত হন মিক জ্যাগার। শনিবার ইডেন গার্ডেন্সে বসে ইংল্যান্ড বনাম পাকিস্তান ম্যাচ দেখলেন ‘দ্য রোলিং স্টোন্‌স’ তারকা।

Mick Jagger.

মিক জ্যাগার। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২৩ ২০:২১
Share: Save:

শহরে পা রেখেছিলেন এক দিন আগে। শনিবার সন্ধ্যায় তাঁর দেখা মিলল ইডেন গার্ডেন্সে। বিশ্বখ্যাত ব্রিটিশ রক ব্যান্ড ‘দ্য রোলিং স্টোন্‌স’-এর জনপ্রিয় তারকা মিক জ্যাগার। বিশ্বকাপে ইংল্যান্ড বনাম পাকিস্তানের ম্যাচে ইংল্যান্ডের ক্রিকেট দলের তরফে আমন্ত্রণ জানানো হয়েছিল নামজাদা সঙ্গীতশিল্পীকে। সেই আমন্ত্রণরক্ষা করতেই মহানগরে পা রাখেন মিক। স্রেফ ইডেনে বসে খেলা দেখা নয়, বাংলার ক্রিকেট নিয়ামক সংস্থা সিএবি-র তরফে জানানো হয়, মিকের জন্য আয়োজন করা হয়েছে বাঙালি খাবারেরও। যদিও মেনুতে কী কী থাকছে, তা জানা যায়নি।

চলতি বছরে জীবনের নতুন এক ইনিংস শুরু করেছেন মিক। ৭৯ বছর বয়সে বাগ্‌দান সেরেছেন রকস্টার। বান্ধবী মেলানি হ্যামরিকের বয়স মাত্র ৩৬। তাঁর বয়সের অর্ধেকেরও কম। গত নয় বছর ধরে একে অপরের সঙ্গে প্রেমের সম্পর্কে রয়েছেন মিক ও মেলানি। অবশেষে চলতি বছরে একে অপরের প্রতি অঙ্গীকারবদ্ধ হয়েছেন তাঁরা। নিজের অনামিকার আংটিকে ‘প্রমিস রিং’ বলে উল্লেখ করেছেন মেলানি। যদিও নিজের ঘনিষ্ঠ মহলে মেলানি জানান, মিকের ‘বাগ্‌দত্তা’ তিনি। তাঁদের বাগ্‌দানের খবরে খুশি তাঁদের পরিবারের সদস্যেরাও।

২০১৪ সালে মিকের সঙ্গে আলাপ মেলানির। প্রাক্তন ব্যালেরিনা মেলানির সঙ্গে তখন থেকেই প্রেম ‘দ্য রোলিং স্টোন্‌স’ তারকার। মিকের অষ্টম সন্তানের মা মেলানি। ২০১৬ সালে সন্তানের জন্ম দেন মেলানি। যুগল নিজেদের সন্তানের নাম রাখেন ডেভারু। তার বয়স এখন মাত্র ছয় বছর। সে ছাড়াও আরও সাত সন্তান রয়েছে মিকের। প্রেমিকা মেলানি ও সন্তানদের নিয়ে ভরা সংসার রকতারকার।

গত মাসেই মুক্তি পেয়েছে ‘দ্য রোলিং স্টোন্‌স’-এর নতুন অ্যালবাম ‘হ্যাকনি ডায়মন্ডস’। ১২টি গানে সাজানো এই অ্যালবাম ইতিমধ্যেই জনপ্রিয়তা অর্জন করেছে অনুরাগীদের মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE