×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ জুন ২০২১ ই-পেপার

Bengal Polls: বিজেপি-তৃণমূল প্রার্থীদের নম্বর নেটমাধ্যমে ফাঁস, ক্ষুব্ধ রাজ বন্ধ করলেন ফোন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৬ এপ্রিল ২০২১ ১৬:৫৪
রাজ চক্রবর্তী।

রাজ চক্রবর্তী।

বেজায় চটেছেন রাজ চক্রবর্তী। নেটমাধ্যমে ফোন নম্বর ছড়িয়ে পড়েছে পরিচালকের। শুধু তাঁর একার নয়। তৃণমূল-বিজেপি নির্বিশেষে একাধিক প্রার্থীর নম্বর ফাঁস করে দেওয়া হয়েছে একটি পোস্টের মাধ্যমে। সেই তালিকায় মুকুল রায়, শুভেন্দু অধিকারী, বৈশালি ডালমিয়া, রাজীব বন্দ্যোপাধ্যায়দের মতো রাজনীতিবিদ থেকে শুরু করে রয়েছে রাজ চক্রবর্তী, কাঞ্চন মল্লিক, জুন মাল্য, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, সায়নী ঘোষ, কৌশানি মুখোপাধ্যায়, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, যশ দাশগুপ্ত, বাবুল সুপ্রিয় এবং পার্নো মিত্রদের মতো তারকা প্রার্থীরাও। যাঁরা মানুষের পাশে থাকার জন্য রাজনীতিতে এসেছেন তাঁদের নম্বর প্রকাশ করে বলা হয়েছে মানুষ এ বার তাঁদের সরাসরি ফোন করুক।

ব্যারাকপুর কেন্দ্রের তৃণমূল প্রার্থী রাজের দাবি, সিপিএম-এর কোনও সদস্যই করেছেন এই কাজ। বিশ্বাসযোগ্য সূত্রে এমনটাই খবর পেয়েছেন তিনি। পরিচালকের কথায়, “সিপিএমকে সারা জীবন একটা শিক্ষিত, রুচিশীল দল বলেই দেখে এসেছি। তারা এ রকম কাজ করতে পারে, এটা আমার কাছে খুবই আশ্চর্যজনক। এমনকি ইন্ডাস্ট্রির অনেক সিপিএম সমর্থকও এই ঘটনাটিকে সমর্থন করছেন।” নানা প্রান্ত থেকে ইতিমধ্যেই প্রায় ১০ হাজার ফোন এসেছে তাঁর কাছে। বর্তমানে ফোন বন্ধ রেখে সমাধানের পথ খুঁজছেন রাজ।

জনৈক নেটাগরিক প্রথমে প্রার্থীদের ব্যক্তিগত ফোন নম্বরের তালিকাটি নেটমাধ্যমে প্রকাশ করেছিলেন। তার পর সেটি নিজের ফেসবুকের দেওয়ালে ভাগ করে নেন পরিচালক ইন্দ্রাশিস আচার্য। মানুষের কাজ করতে পারছিলেন না বলে যাঁরা ‘অনুযোগ’ করেছিলেন, তাঁদের সাহায্য করতেই নাকি এই পোস্ট করেন তিনি। এর সঙ্গে নেটাগরিকদের নিজেদের সমস্যা এই রাজনৈতিক ব্যক্তিত্বদের খুলে বলার নিদান দিয়েছেন। সব শুনে কে কেমন সারা দিল, সে কথাও জানাতে বলেন পরিচালক। তবে বাবুল এবং পার্নো করোনা আক্রান্ত হওয়ায়, তাঁদের ‘বাদ’ রাখার পরামর্শও দিয়েছেন তিনি।

Advertisement
Advertisement