Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Zeenat Aman

১০ দিন ধরে শয্যাশায়ী, হঠাৎ কী হল অভিনেত্রী জিনাত আমনের?

৭০ বছর বয়সে নতুন করে কাজ শুরু করেছেন অভিনেত্রী। তবে হঠাৎই অসুস্থ হয়ে পড়লেন। কী হয়েছে জিনাতের?

অভিনেত্রী জিনাত আমন।

অভিনেত্রী জিনাত আমন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৫৮
Share: Save:

এক সময় বলিউডের লাস্যময়ী নায়িকাদের তালিকায় উপর দিকে ছিলেন জিনাত আমন। ব্যক্তিগত জীবনে একাধিক ঝড়ঝাপটা পেরিয়ে ৭০ বছর বয়সে নতুন করে পেশাদার জীবন শুরু করেছেন। সম্প্রতি ইনস্টাগ্রামে পা রেখে তিনি অনুরাগীদের মধ্যে শোরগোল ফেলে দিয়েছিলেন। পুরনো দিনের স্মৃতি-সহ দৈনন্দিন জীবনের বিভিন্ন তথ্য সমাজমাধ্যমে তিনি অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেন। এ বার জানান গত দশ দিন ধরে তিনি অসুস্থ। বিছানা থেকে নাকি উঠতে পারছেন না।

সম্প্রতি বেশ কিছু ম্যাগাজিন ও বিজ্ঞাপনের শুটিং করেছেন। ইচ্ছে রয়েছে হিন্দি সিনেমায় প্রত্যাবর্তনের। এই বয়সেও রীতিমতো কাজ করে যাচ্ছেন। তবে গত ১০ দিন ধরে ভাইরাল জ্বরে কাবু অভিনেত্রী। একেবারে শয্যাশায়ী। সম্প্রতি নিজের সমাজমাধ্যমের পাতায় তাঁর একটি ফটোশুটের ছবি দিয়ে অসুস্থতার কথা জানান। ছবির ক্যাপশনে লেখেন, ‘‘গত ১০ দিন ধরে শয্যাশায়ী। ওঠার ক্ষমতা নেই। এ দিকে সামনের গোটা সপ্তাহ কাজে ঠাসা।’’ বর্ষীয়ান এই অভিনেত্রীর অসুস্থতার খবর শুনে দ্রুত আরোগ্য কামনা করেছেন তাঁর অনুরাগীরা।

১৯৭১ সালে ‘হরে রাম হরে কৃষ্ণ’ ছবি দিয়ে পথচলা শুরু হয়েছিল জ়িনাতের। এর পর ‘ইয়াদোঁ কি বারাত’, ‘রোটি কাপড়া অউর মকান’, ‘সত্যম শিবম সুন্দরম’-এর মতো ছবিতে ঝড় তুলেছিলেন জ়িনাত। তাঁর শরীরী আবেদনে মুগ্ধ হয়েছিলেন সে কালের দর্শক। এতে উপেক্ষিত হয়েছিল তাঁর অভিনয় প্রতিভা, এমনটাই দাবি ছিল অভিনেত্রীর। শোনা যাচ্ছে, খুব শীঘ্রই পরিচালক ফারাজ় আরিফ আনসারির ‘বান টিক্কি’ ছবিতে একটি বিশেষ চরিত্রে অভিনয় করবেন জ়িনাত। ছবিতে তিনি ছাড়াও রয়েছেন অভয় দেওল এবং শাবানা আজ়মি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE