Advertisement
০২ মে ২০২৪
Beet Juice for Skin

নামী সংস্থার দামি প্রসাধনী নয়, ত্বকে উৎসবের জেল্লা আনতে ভরসা রাখুন বিটের রসে

চুল ভাল রাখতেও বিটের রসে চুমুক দিতে পারেন। মোট কথা, সঠিক ভাবে ব্যবহার করলে পুজোর আগে রূপচর্চায় বিটের রস অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

symbolic image.

বিটের গুণেই জেল্লা আসুক ত্বকে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৩ ১৯:৩৭
Share: Save:

স্বাস্থ্যরক্ষায় বিটের রসের জুড়ি মেলা ভার। উচ্চ রক্তচাপের সমস্যা থেকে শুরু করে প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি— বিট কিন্তু দারুণ কার্যকর। শরীরের যত্ন নিতে বিটের উপর চোখ বন্ধ করে ভরসা করা যায়। শরীরের দেখাশোনায় বিট তো উপকারী বটেই, তবে পুজোর আগে ত্বকে উৎসবের জেল্লা আনতেও সাহায্য করতে পারে বিটের রস। ত্বকের ঔজ্জ্বল্য বৃদ্ধিতে এবং বলিরেখা ঠেকাতেও সাহায্য করে বিটের রস। চুল ভাল রাখতেও বিটের রসে চুমুক দিতে পারেন। মোট কথা, সঠিক ভাবে ব্যবহার করলে পুজোর আগে রূপচর্চায় বিটের রস অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

১) কম বয়সেই ত্বকে বার্ধক্যের ছাপ পড়তে শুরু করে অনেকের। আধুনিক জীবনযাপন, বাইরের খাবার খাওয়া, জল কম খাওয়ার মতো কারণে ত্বকে বয়সের ছাপ পড়তে শুরু করে। পুজোর আগে জলদি সেই ছাপ দূর করতে বিটের রস ব্যবহার করতে পারেন। সারা মুখে বিটের রস লাগিয়ে অন্তত ১০ মিনিট অপেক্ষা করুন। তার পর ভাল করে ধুয়ে নিন। বিটের অ্যান্টিসেপটিক উপাদান ব্রণ তাড়াতেও সাহায্য করে।

২) চোখের নীচের কালচে দাগ দূর করতেও কাজে আসতে পারে বিটের রস। বিটে প্রচুর পরিমাণে রয়েছে ভিটামিন সি। এই ভিটামিন চোখের নীচের কালচে দাগছোপ দূর করতে সহায়তা করে।

৩) প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসাবেও বিটের রসের জুড়ি মেলা ভার। ত্বকের আর্দ্র ভাব ধরে রাখতেও দারুণ কার্যকর এটি। ত্বকে ব্যবহার করা ছাড়া, বিটের রস খেলেও কিন্তু উপকার পাবেন। শরীরে জলের ঘাটতি পূরণ করে এই পানীয়।

৪) ত্বকে জেল্লা আনতে তো বটেই, চুল ভাল রাখতেও কাজে আসে এই পানীয়। এক দিন অন্তর বিটের রস মাথার ত্বকে লাগালে চুল ঝরার সমস্যা কমতে পারে। চুলে নিয়মিত বিটের রস লাগালে জেল্লা আসবে সহজে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skin care Skin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE