Advertisement
০৪ মে ২০২৪
Common Mistakes in Bed

স্ত্রী ৫ মাসের অন্তঃসত্ত্বা জেনেও মনে সঙ্গমের ইচ্ছা? ঝুঁকি নেওয়া কি ঠিক হবে?

যৌনসুখ সম্পূর্ণ ভাবে উপভোগ করার আগে যৌনতার সময় কিছু নিয়ম অবশ্যই মেনে চলতে হবে। না হলে কিন্তু ভাটা পড়বে সুখে। জেনে নিন, কোন সময়গুলিতে মিলন এড়িয়ে যাওয়াই ভাল।

Five times when you should not get physical with your partner

অন্তঃসত্ত্বা অবস্থায় মিলন করা ঠিক না ভুল? ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ১৪:৪৯
Share: Save:

যৌনতা এক নিবিড় অনুভূতি। দু’জন সঙ্গীর একান্ত ব্যক্তিগত মুহূর্ত। কিছু ভুলভ্রান্তির কারণে অনেক সময়ে সেই অনুভূতিতে ছন্দপতন ঘটে। আর সুখী যৌনজীবনের জন্য অবশ্যই দরকার সঠিক যৌনশিক্ষা। তবু এখনও যৌনতা নিয়ে ঢাক ঢাক গুড় গুড়ের শেষ নেই। যৌনসুখ সম্পূর্ণ ভাবে উপভোগ করার আগে যৌনতার সময় কিছু নিয়ম অবশ্যই মেনে চলতে হবে। না হলে কিন্তু ভাটা পড়বে সুখে। জেনে নিন, কোন সময়গুলিতে মিলন এড়িয়ে যাওয়াই ভাল।

১) চরম যৌনসুখ উপভোগ করার জন্য অনেক মহিলাই ‘বিকিনি ওয়্যাক্স’ করান। তবে একটা কথা মাথায় রাখতে হবে, ‘বিকিনি ওয়্যাক্স’ করানোর পর যোনিতে জ্বালাভাব, র‌্যাশ দেখা দিতে পারে। ফলে সেই দিনই মিলন না করা ভাল। হাতে এক দিন সময় নিয়ে সঙ্গম করাই শ্রেয়।

২) সন্তানপ্রসবের ঠিক পরেই যৌনমিলন করা ঠিক নয়। এতে মায়ের শরীরের উপর চাপ পড়তে পারে। সাধারণত চিকিৎসকরা সন্তান জন্ম দেওয়ার ১ থেকে ২ মাসের মধ্যে সঙ্গম না করার পরামর্শ দেন। তবে প্রসবের পর সব মায়ের পরিস্থিতি এক রকম হয় না, তাই চিকিৎকের সঙ্গে পরামর্শ করে তবেই মিলন করুন।

৩) গরমে মহিলারা ইউটিআই বা মূত্রনালির সংক্রমণে ভোগেন। শরীরে এই রোগ বাসা বাঁধলে যৌনতার বিষয় একটু সজাগ থাকাই ভাল। না হলে কিন্তু সংক্রমণ বাড়ার ঝুঁকি থাকে।

Five times when you should not get physical with your partner

যৌনসুখ সম্পূর্ণ ভাবে উপভোগ করার আগে যৌনতার সময় কিছু নিয়ম অবশ্যই মেনে চলতে হবে। ছবি: সংগৃহীত।

৪) বেশির ভাগ দম্পতির মনে প্রশ্ন থাকে, অন্তঃসত্ত্বা অবস্থায় কি সঙ্গম করা নিরাপদ? কারও যদি সুস্থ, স্বাস্থ্যকর এবং স্বাভাবিক গর্ভাবস্থা বজায় থাকে, সে ক্ষেত্রে অন্তঃসত্ত্বা অবস্থায় শেষ ত্রৈমাসিকের আগে পর্যন্ত সঙ্গম করা সম্পূর্ণ সুরক্ষিত বলেই মত দিয়ে থাকেন অধিকাংশ চিকিৎসক। তবে সাবধানতা অবলম্বন করে। তবে গর্ভপাতের ইতিহাস থাকলে, যমজ সন্তানধারণ করলে কিংবা অন্তঃসত্ত্বা অবস্থায় শ্রোণিতে ব্যথা হলে মিলন না করাই ভাল।

৫) সুরক্ষা ছাড়া সঙ্গম নয়। কন্ডোম ব্যবহার করলে কেবল সন্তানধারণের ঝুঁকি কমে না, যৌনরোগের হাত থেকেও রেহাই পাওয়া যায়। তাই নিরোধ ছাড়া মিলন না করাই ভাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Physical Intimacy Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE