Advertisement
০২ মে ২০২৪
Hrithik Roshan

কোন ৩ ধরনের খাবার খেয়ে সুঠাম পেশিবহুল চেহারা বানিয়েছেন, জানালেন হৃতিক

হৃতিকের এমন পেশিবহুল শরীর পেতে গেলে অভিনেতা কী কী খান, তা যেমন জানতে হবে, পাশাপাশি দিনে কত বার খান, সেটিও জেনে নেওয়া জরুরি।

Image of Hrithik Roshan

এমন পেশিবহুল শরীরের জন্য ঠিক কী ধরনের কসরত করতে হৃতিককে? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৩ ২০:২৪
Share: Save:

পছন্দের অভিনেতা-অভিনেত্রীদের রূপচর্চা, শরীরচর্চা দেখে অনুপ্রাণিত হন সাধারণ মানুষ। অনুরাগীদের কথা ভেবেই প্রতি দিন নানা রকম ভিডিয়ো করে সমাজমাধ্যমে পোস্ট করেন তাঁরা। শরীরচর্চা করেন এমন পুরুষদের কাছে ঈশ্বরতুল্য হলেন অভিনেতা হৃতিক রোশন। সেই ‘কহো না প্যায়ার হ্যায়’-এর পর থেকে ‘বিক্রমবেদা’ পর্যন্ত বলিউডে তাঁর এই দীর্ঘ যাত্রাপথে অভিনয়, নাচ ছাড়াও হৃতিক চর্চিত তাঁর শরীরচর্চার জন্য। তবে পুষ্টিবিদেরা বলছেন শুধু শরীরচর্চা নয়, এমন শরীরের জন্য সময় ধরে নিয়ম করে পুষ্টিকর খাওয়াদাওয়া করাও জরুরি। এ বিষয়ে হৃতিক আবার দিনে তিন বার খাবার খাওয়ার পক্ষপাতী নন। তাঁর মতে, বিপাকহার উন্নত করতে সারা দিন ধরে নির্দিষ্ট সময় অন্তর অল্প অল্প করে খাবার খাওয়ার অভ্যাস করা জরুরি। পেশিবহুল শরীরের জন্য হৃতিক তিন ধরনের খাবারের উপর বেশি জোর দেন।

১) প্রোটিন

দেহের পেশি তৈরি করতে হৃতিক নিয়মিত ডিমের সাদা অংশ, মুরগির মাংস, প্রোটিন শেক খেয়ে থাকেন।

২) কার্বোহাইড্রেট

শরীরচর্চার জন্য যথেষ্ট পরিমাণ ঘাম ঝরাতে হয়, সেই শক্তির জোগান দিতে হৃতিকের পছন্দ ওট্‌স, মিষ্টি আলু এবং ব্রাউন রাইস।

৩) ফাইবার

অন্ত্রের স্বাস্থ্য ভাল না হলে বিপাকহারে কোনও প্রভাবই পড়বে না। তাই রোজের খাবারে পর্যাপ্ত পরিমাণে ফাইবার রাখতেই হবে। স্প্রাউটস, টাটকা সব্জি, ব্রকোলি এবং পালং শাকের মতো খাবার থাকে হৃতিকের ডায়েটে।

কী ধরনের খাবার থাকে হৃতিকের ডায়েটে?

শুটিং থাকুক বা না থাকুক, হৃতিক সাধারণত দুধ-কর্নফ্লেক্স, ওট্‌স, নানা ধরনের ফল, দু’টি পাউরুটি এবং চারটি ডিমের সাদা অংশ খেয়ে থাকেন সকালের জলখাবারে। দুপুরের খাবারে থাকে দু’টি রুটি, ডাল, অনেকটা সব্জি এবং স্যালাড। রাতে মাছ, মাংস বা ডিমের মধ্যে যে কোনও একটি, সঙ্গে এক বাটি ফল খেয়ে থাকেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hrithik Roshan Diet Tips Protein Fiber
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE