Advertisement
০২ মে ২০২৪
Selena Gomez

চাইলেও মা হওয়া কঠিন, সমস্যা কোথায়? নিজের মুখেই অসুস্থতার কথা জানালেন অভিনেত্রী

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে আবার নিজের স্বাস্থ্য নিয়ে মুখ খুললেন অভিনেত্রী সেলিনা গোমেজ়। জানালেন, জীবনে কখনও মা হতে চাইলেও তাঁকে এমন কিছু ওষুধ খেতে হয় যার জন্য তাঁর পক্ষে মা হওয়া কঠিন।

নিজের স্বাস্থ্য নিয়ে মুখ খুললেন অভিনেত্রী সেলিনা গোমেজ়।

নিজের স্বাস্থ্য নিয়ে মুখ খুললেন অভিনেত্রী সেলিনা গোমেজ়। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২২ ১১:৪৮
Share: Save:

মানসিক স্বাস্থ্য নিয়ে বরাবরই খোলামেলা আলোচনা করতে পছন্দ করেন হলিউড অভিনেত্রী সেলিনা গোমেজ়। সাম্প্রতিক এক সাক্ষাৎকারে ফের নিজের স্বাস্থ্য নিয়ে মুখ খুললেন অভিনেত্রী। জানালেন, জীবনে কখনও না কখনও সন্তানধারণ করতে চান তিনি। কিন্তু তাঁকে এমন কিছু ওষুধ খেতে হয় যার ফলে তাঁর পক্ষে মা হওয়া কঠিন।

কিছু দিন আগেই সেলিনা এক বন্ধুর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। অভিনেত্রী জানিয়েছেন, তাঁর সেই বন্ধুও মা হতে গিয়ে সমস্যার মুখে পড়েছেন। দেখা করে ফেরার পথে নিজের গাড়িতেই কেঁদে ফেলেন অভিনেত্রী। সেলিনার স্বীকারোক্তি, তিনি বাইপোলার ডিস়অর্ডারের শিকার। সেই জন্য জন্য নিয়মিত ওষুধও খেতে হয় তাঁকে। আর সেই ওষুধের প্রভাবেই সমস্যা হতে পারে সন্তানধারণে।

সেলিনার স্বীকারোক্তি, তিনি বাইপোলার ডিসঅর্ডারের শিকার।

সেলিনার স্বীকারোক্তি, তিনি বাইপোলার ডিসঅর্ডারের শিকার। —ফাইল চিত্র

বাইপোলার ডিস়অর্ডার এমন একটি মানসিক রোগ যাতে রোগীর মেজাজ চরমভাবাপন্ন হয়ে যায়। সহজ ভাষায়, রোগী কখনও হাসিখুশি থাকেন, আবার পর ক্ষণেই তীব্র অবসাদে ডুবে যেতে পারেন। অন্তঃসত্ত্বা অবস্থায় হবু মায়ের দেহে এমনিতেই হরমোনের ভারসাম্যে বদল আসতে পারে। তাতে মানসিক টানাপড়েনও বেড়ে যায়। বাইপোলার ডিস়অর্ডার থাকলে এই সমস্যা বহু গুণ বেড়ে যাওয়ার আশঙ্কা থাকে। রোগের চিকিৎসায় ‘অ্যান্টি-সাইকোটিক’ ওষুধ ব্যবহার করা হয় অনেক সময়। এই ধরনের কিছু কিছু ওষুধ ভ্রুণের ক্ষতি করতে পারে। তবে চিকিৎসকেরা জানাচ্ছেন, কঠিন হলেও অসম্ভব নয় মা হওয়া। ঠিক মতো চিকিৎসা হলে এবং নিয়মিত চিকিৎসকের পর্যবেক্ষণে থাকলে, অধিকাংশ ক্ষেত্রেই মা হতে পারেন বাইপোলার ডিস়অর্ডারে ভোগা নারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

selena gomez Bipolar Disorder Pregnancy Care
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE