Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Weight Loss Tips

Shehnaaz Gill: ডায়েট নাকি শরীরচর্চা? কী ভাবে ওজন ঝরালেন শেহনাজ গিল

কী করে এতটা ওজন ঝরালেন শেহনাজ গিল, তা নিয়ে ভক্তমহলে জল্পনার শেষ নেই। তা হলে কি ওজন ঝরাতে ডায়েটে কড়া বিধিনিষেধ জারি করেছিলেন তিনি?

শেহনাজ গিল।

শেহনাজ গিল। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২২ ০৬:১৮
Share: Save:

শেহনাজ গিল ছোট পর্দায় এখন বেশ পরিচিত মুখ। ‘বিগ বস’-এ তাঁর সারল্য এবং শিশুসুলভ বচনভঙ্গি মন জয় করেছিল দর্শকের। তাঁর সঙ্গে প্রয়াত অভিনেতা সিদ্ধার্থ শুক্লর রসায়ন নিয়ে ভক্তমহলে ছিল ব্যাপক শোরগোল। তবে ‘বিগ বস’-ই যে গোলগাল শেহনাজকে আমরা দেখতে অভ্যস্ত শরীরের সমস্ত বাড়তি মেদ ঝরিয়ে তিনি এখন তন্বী!

কী করে শেহনাজ এতটা ওজন ঝরালেন, তা নিয়ে ভক্তমহলে জল্পনার শেষ নেই। তা হলে কি ওজন ঝরাতে ডায়েটে কড়া বিধিনিষেধ জারি করেছিলেন শেহনাজ? নাকি শুরু করেছিলেন কঠোর শরীরচর্চা? সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই উত্তর নিজেই দিলেন অভিনেত্রী।

অভিনেত্রী জানান, লকডাউনেই তিনি মনস্থির করে নিয়েছিলেন যে তাঁকে ওজন ঝরাতেই হবে। শেহনাজ বলেন, ‘‘ওজন ঝরানোর জন্য আমি ডায়েটে কোনও রকম পরিবর্তন করিনি। কোনও কঠোর শরীরচর্চা করেছি, এমনটাও নয়। বরং আগে যা খেতাম, তা-ই খেয়ে গিয়েছি। কেবল খাবারের পরিমাণের উপর রাশ টেনেছিলাম।’’

শেহনাজ গিল

শেহনাজ গিল

শেহনাজ কী রাখতেন তাঁর খাদ্যতালিকায়?

অভিনেত্রী বলেন, ‘‘ঘুম থেকে ওঠার পর আমি চা আর হলুদ জল পান করতাম। আজকাল অবশ্য অ্যাপেল সাইডার ভিনিগার দিয়েই দিনটা শুরু করি। প্রাতরাশে কখনও থাকত সবুজ মুগ, কখনও ধোসা কখনও আবার মেথির পরোটা। উচ্চ মাত্রার প্রোটিনযুক্ত খাবার থাকত আমার জলখাবারে।’’

পুষ্টিকর খাদ্যগ্রহণের সঙ্গে পর্যাপ্ত মাত্রায় জলপান করতে ভুলতেন না তিনি। জলের স্বাদ বাড়ানোর জন্য স্ট্রবেরি আর শশার টুকরো দিতেন তাতে। তাঁর মতে, জল কেবল শরীর সুস্থ রাখবে এমনটা নয়, ত্বকের জেল্লা ধরে রাখতেও বেশি পরিমাণে জল খেতেই হবে।

অনেকেই মনে করেন, ভারী শরীরচর্চা না করলে ওজন ঝরানো সম্ভব নয়। শেহনাজ কিন্তু এমনটা মনে করেন না। তাঁর মতে, চাইলে ঘরের মধ্যেও হাঁটাহাঁটি করে ওজন ঝরানো সম্ভব। লকডাউনে সমস্ত জিম বন্ধ ছিল। বাড়িতে থেকেই তিনি মেদ ঝরিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weight Loss Tips Weight Loss Shehnaaz Gill
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE