Advertisement
০৬ মে ২০২৪
Fitness Freak Actress

শুধু পর্দায় ছিপছিপে দেখাবে বলে নয়, ভালবেসে যোগাসন করেন কোন ৫ নায়িকা?

পেশার খাতিরে নিজেদের ওজন নিয়ন্ত্রণে রাখতেই হয় নায়িকাদের। তবে শুধু পর্দায় ভাল দেখাবে বলে নয়, এমন অনেকেই রয়েছেন যাঁরা ফিট থাকতে ভালবাসেন। বলি এবং টলিপাড়ার কোন নায়িকারা সবচেয়ে বেশি ফিটনেস সচেতন?

Image of Kareena Kapoor.

অভিনেত্রী করিনা কপূর খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৩ ১৫:২৯
Share: Save:

শুটিংয়ের ব্যস্ততা না থাকলে বলিপাড়ার নায়িকাদের সময় কাটে কোথায়? উত্তর অনেকেরই জানা। অখণ্ড অবসরে তো বটেই, কাজের ফাঁকেও সময় বার করে জিমে যান অভিনেত্রীরা। সমাজমাধ্যমে এমন অনেক ভিডিয়ো ঘোরাফেরা করে, যেখানে দেখা যায় জিম থেকে ঘেমেনেয়ে বেরোচ্ছেন সারা আলি খান কিংবা আলিয়া ভট্ট। নায়িকারা ছিপছিপে হবেন, তেমনই দস্তুর। না হলে দর্শক দেখবেন-ই বা কেন। পেশার খাতিরে তাই নিজেদের ওজন নিয়ন্ত্রণে রাখা ছাড়া উপায়ও নেই। তবে শুধু পর্দায় ভাল দেখাবে বলে নয়, এমন অনেকেই রয়েছেন যাঁরা ফিট থাকতে ভালবাসেন। হাতে ছবির কাজ থাক কিংবা না থাক, নিয়ম করে শরীরচর্চা করতে ভোলেন না। তবে শুধু বলিপাড়া নয়, টলিউডের নায়িকারাও কিন্তু পিছিয়ে নেই। জিমের বাইরে সব সময় দেখা যায় না ঠিকই, কিন্তু তাঁদের ইনস্টাগ্রামে গেলে দেখা যাবে যোগাসনের ভিডিয়ো, রিল, ছবি। মায়ানগরী থেকে কল্লোলিনী তিলোত্তমা— ফিট থাকার দৌড়ে এগিয়ে রইলেন কারা?

শিল্পা শেট্টি

ফিটনেস নিয়ে কথা উঠলে শিল্পা শেট্টির নাম প্রথমের দিকে রাখতেই হয়। শিল্পা বহু বার নিজে জানিয়েছেন, ৪৫ বছর বয়সেও যে তাঁকে কলেজপড়ুয়া তরুণীর মতো দেখায়, তার একমাত্র কারণ শরীরচর্চার প্রতি ভালবাসা। এমন কোনও দিন যায় না, যে দিন তিনি ব্যায়াম করেন না। হয়তো সময় কম দেন, কিন্তু অভ্যাসে বিরতি পড়ে না। কিছু দিন আগে পায়ে আঘাত পেয়েছিলেন নায়িকা। হুইলচেয়ারে বসেও যোগাসন করে দেখিয়েছেন শিল্পা।

মিমি চক্রবর্তী

টলিপাড়ায় কান পাতলে ফিটনেস ফ্রিক হিসাবে কানে আসে মিমি চক্রবর্তীর নাম। সাংসদ-অভিনেত্রী মিমি যে ফিট, তা তাঁকে দেখলেই বোঝা যায়। শুটিং ফ্লোর থেকে নিজের কেন্দ্র যাদবপুরে দাপিয়ে বেড়ানো— সুস্থ না থাকলে এমনটা সম্ভব নয়। নায়িকার সমাজমাধ্যমের পাতায় গেলে পোষ্যদের সঙ্গে খেলাধুলো, বিদেশভ্রমণের ছবি, নানা রকম রিল ভিডিয়ো ছাড়া শরীরচর্চার ছবিও চোখে পড়বে।

করিনা কপূর খান

জিমে যান, তবে ঘন ঘন নয়। বরং লোহালক্কড় টানার চেয়ে তিনি যোগাসন করতেই বেশি ভালবাসেন। আঁটসাঁট জিম পোশাকে কখনও পদ্মাসন, কখনও আবার অর্ধচন্দ্রাসনে মগ্ন নায়িকা— করিনার ইনস্টাগ্রামের পাতায় চোখ রাখলেই তা জানা যাবে। তৈমুরের জন্মের বছর তিনেক পরে আবার মা হয়েছিলেন করিনা। স্বাভাবিক ভাবেই ওজন বেড়ে গিয়েছিল। দ্বিতীয় বার মা হওয়ার কয়েক দিনের মধ্যেই কিন্তু আগের চেহারায় ফিরে এসেছিলেন করিনা। পরে একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ডায়েট নয়, যোগাসন করেই ওজন ঝরিয়েছেন তিনি।

সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়

গোটা টলিউড জানে যে সায়ন্তিকা ঠিক কতটা ফিটনেস ফ্রিক। ইদানীং পর্দার চেয়ে রাজনীতির ময়দানে তাঁকে বেশি দেখা যাচ্ছে। কিন্তু ধারাবাহিক ভাবে যে জায়গায় তাঁকে দেখা যায়, তা হল জিম। পিলাটোস থেকে ওয়েট ট্রেনিং— সায়ন্তিকা সবেতেই পারদর্শী। তবে যন্ত্রপাতি নিয়ে শরীরচর্চা করা ছাড়াও যোগাসনেও তাঁর অগাধ ভরসা। মাঝে মাঝে যোগাসনের বিভিন্ন ভঙ্গিতে ছবি দেন সমাজমাধ্যমে। রিল ভিডিয়োও বানান।

রকুল প্রীত সিংহ

লকডাউনের সময় গাড়ি নিয়ে বাইরে বেরোনোয় নিষেধাজ্ঞা ছিল। তাই সাইকেল চালিয়ে শুটিংয়ে যেতেন রকুল প্রীত। বলিউডের ফিট কন্যেদের তালিকায় রকুল প্রীতের নাম প্রথম দিকে থাকে। শরীরচর্চায় তাঁর মতো মনোযোগ অনেক নায়িকারই নেই। পর্দায় ভাল দেখানোর চেয়েও, তাঁর কাছে ফিট থাকাটা জরুরি। তবে জিম নয়, তিনি ভরসা রাখেন যোগাসনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE