Advertisement
১৪ জুন ২০২৪
Astrological Tips

কোন সঙ্কেত বলে দেবে ঘরে মা লক্ষ্মীর কৃপা আছে? জ্যোতিষশাস্ত্র কী বলে?

যে বাড়িতে মা লক্ষ্মীর আশীর্বাদ থাকে, সেই বাড়ি সব সময়ে সুখ-সমৃদ্ধিতে ভরে‌ থাকে। জ্যোতিষশাস্ত্রে বিশেষ কয়েকটি সঙ্কেতের উল্লেখ আছে, যা দেখে আপনি বুঝতে‌ পারেন, মা লক্ষ্মীর কৃপা আপনার উপর রয়েছে কি না।

যাঁর উপর মা লক্ষ্মী সন্তুষ্ট হন, তিনি খুবই ভাগ্যশালী।

যাঁর উপর মা লক্ষ্মী সন্তুষ্ট হন, তিনি খুবই ভাগ্যশালী। ছবি: সংগৃহীত।

শ্রীমতী অপালা
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:৩৬
Share: Save:

আমরা সকলেই চাই আমাদের গৃহে সব সময়ে মা লক্ষ্মীর কৃপা বজায় থাকুক। যে বাড়িতে মা লক্ষ্মীর আশীর্বাদ থাকে, সেখানে কখনও ধনসম্পত্তি, অন্নবস্ত্রের অভাব হয় না। তাই যাঁর উপর মা লক্ষ্মী সন্তুষ্ট হন, তিনি খুবই ভাগ্যশালী। মা লক্ষ্মীর কৃপা পেতে জ্যোতিষশাস্ত্রে বিশেষ কয়েকটি নিয়মের কথা বলা আছে। এ ছাড়া বিশেষ কয়েকটি সঙ্কেতের উল্লেখ আছে, যা দেখে আপনি বুঝতে‌ পারবেন মা লক্ষ্মীর কৃপা আপনার উপর রয়েছে কি না।

দেখে নেব সঙ্কেতগুলি কী কী

১) পেঁচা হল মা লক্ষ্মীর বাহন। পেঁচা মা লক্ষ্মীর খুব প্রিয়। তাই কোনও বাড়িতে যদি পেঁচা এসে বসে, তা হলে বুঝতে হবে সেই বাড়ির উন্নতি দ্বিগুণ হতে চলেছে। এ ছাড়া বাড়ির আশপাশেও যদি পেঁচা দেখা যায়, তা-ও অত্যন্ত শুভ সঙ্কেত বলে মনে করা হয়।

২) সাপের নামে আমরা সকলেই ভয় পাই। কিন্তু কোনও বাড়িতে যদি সাপ দেখা যায়, তাও অত্যন্ত শুভ সঙ্কেত বলে মনে করা হয়। এ ক্ষেত্রে মা লক্ষ্মীর আশীর্বাদে সেই বাড়িতে ভাল কিছু ঘটার সম্ভাবনা রয়েছে।

৩) প্রতিদিন নিত্যদেবতার পুজোর সময়ে প্রায় সব বাড়িতেই শাঁখ বাজানো হয়। বাড়িতে শাঁখ বাজানো অত্যন্ত ভাল। কিন্তু যদি কোনও ভাবে অন্যের বাড়ির শাঁখের আওয়াজ আপনার কানে আসে, তা হলে বুঝবেন আপনার সুখের দিন খুব শীঘ্রই আসতে চলেছে।

৪) সকাল সকাল অনেকেই বাড়িতে ঝাঁট দেন। সকালবেলা যদি অন্য কারও বাড়ির ঝাঁট দেওয়া আপনার নজরে আসে, তা হলে তা আপনার জন্য খুবই ভাল। পরিষ্কার-পরিচ্ছন্নতা মা লক্ষ্মীর খুবই প্রিয়। তাই ঝাঁট দেওয়ার দৃশ্য দেখা খুবই ভাল বলে মনে করা হয়।

৫) সকালবেলা সবার প্রথমে দুধের কোনও জিনিস দেখা খুবই শুভ লক্ষণ বলে মানা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrological Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE