Advertisement
১৮ জুন ২০২৪
Astrological Tips

পছন্দের রং কি আপনার চরিত্রের বিচার করতে পারে? কী জানাচ্ছে জ্যোতিষশাস্ত্র?

এমন অনেক পরিচিত ব্যক্তি রয়েছেন, যাঁদের স্বভাব-চরিত্র সম্পর্কে আমরা খুব একটা কিছু জানি না। তবে আমরা যদি সেই ব্যক্তির পছন্দের রং জানতে পারি, তা হলে তাঁর চরিত্র সম্পর্কে কিছুটা ধারণা করতে পারব।

পছন্দের রং নির্ণয় করবে আপনার চরিত্র।

পছন্দের রং নির্ণয় করবে আপনার চরিত্র। প্রতীকী ছবি।

শ্রীমতী অপালা
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:২১
Share: Save:

রোজের কর্মব্যস্ত জীবনে আমাদের অনেকের সঙ্গেই পরিচয় হয়। এঁদের মধ্যে কিছু লোকের স্বভাব, মতিগতি আমরা বুঝতে পারলেও এমনও কিছু মানুষ রয়েছেন, যাঁদের স্বভাব-চরিত্র আমরা বুঝতে পারি না। কিন্তু অনেক সময়েই তাঁদের সম্পর্কে বিশদে জানার প্রয়োজন পড়ে। তখন আমরা যদি সেই ব্যক্তির পছন্দের রং জানতে পারি, তা হলে তাঁর স্বভাব-চরিত্র সম্পর্কে ধারণা করতে পারব। জ্যোতিষশাস্ত্রে এমনই কিছু রঙের উল্লেখ আছে।

রং কী ভাবে নির্ণয় করে মানুষের চরিত্র?

সাদা রং পছন্দ করেন এমন ব্যক্তিরা শান্তিপ্রিয়, বুদ্ধিমান, ভদ্র এবং নম্র স্বভাবের হন। এঁরা সহজেই সকলের সঙ্গে মিশতে পারেন। সকলের সঙ্গে মানিয়ে নিয়ে চলতে পারেন। এঁদের কাউকে বোঝানোর ক্ষমতা অসাধারণ। এঁরা সব সময়ে অন্যকে খুশি করতে চান। কিন্তু বেশির ভাগ সময়ে এঁদের মনে সুখ থাকে না। এঁরা বহু বার প্রেমে পড়েন কিন্তু সফল হন না।

নীল রং পছন্দ করেন এমন ব্যক্তিরা অবজ্ঞায় পরিপূর্ণ থাকেন এবং চট করে মেজাজ হারিয়ে ফেলেন। এঁরা আনন্দে যেমন উচ্ছাস করেন, তেমন দুঃখের সময়ে ভেঙে পড়েন। এঁদের সকলকে নিয়ে একসঙ্গে চলার মানসিকতা থাকলেও তা করতে পারেন না।

লাল রং পছন্দ করেন এমন ব্যক্তিরা সৎ, আনন্দপ্রিয় এবং উৎসাহী প্রকৃতির হন। এঁরা খুবই চাপা স্বভাবের হন এবং মনের দুঃখের কথা কাউকে জানতে দেন না। তবে এঁরা যশস্বী হয়ে থাকেন।

সবুজ রং পছন্দ করেন এমন ব্যক্তিরা সব সময়ে সতেজ থাকতে পছন্দ করেন। এই ধরনের মানুষরা শান্ত এবং বুদ্ধিমান হন। এঁরা সব সময়ে উচ্ছাসপূর্ণ জীবনযাপন করেন। এঁদের ব্যবসার হাত খুবই ভাল।

হলুদ রং ত্যাগের প্রতীক। তাই হলুদ রং পছন্দ করেন এমন ব্যক্তিরা ধার্মিক, ত্যাগী প্রকৃতির হন এবং এঁদের মাতৃভক্তি প্রবল। এঁরা অল্পেই খুশি হয়ে যান। এঁরা জীবনে উন্নতি করতে পারেন। সুখের জন্য যে কোনও বস্তু ত্যাগ করতে পারেন।

বেগনি রং পছন্দ করেন এমন ব্যক্তিরা খুব হিসাবি হন এবং সারা জীবন হিসাব করে চলতে ভালবাসেন। কোনও কিছু নিয়ে মতের অমিল হলে এঁরা খুবই রেগে যান। মুখে যা বলেন, তা-ই করার চেষ্টা করেন।

কমলা রং পছন্দ করেন এমন ব্যক্তিরা সুসংসারি হন। এই ব্যক্তিরা সকলের সঙ্গে আনন্দ ভাগ করে নেন। কিন্তু এঁরা কারও সঙ্গে দুঃখ ভাগ করতে পারেন না।

কালো রং যাঁরা পছন্দ করেন, এমন ব্যক্তিরা ঈশ্বরে বিশ্বাস করেন এবং সৎ প্রকৃতির হয়ে থাকেন। এঁরা দীর্ঘজীবি হন। তবে এঁদের জীবন খুব সুখী হয় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrological Tips colour
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE