Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Shanidev

শনিবার এই তিনটি খাবার খেয়ে শনিদেবকে সন্তুষ্ট রাখুন এবং সৌভাগ্য বৃদ্ধি করুন

মানুষ দৈনন্দিন জীবনে নানা রকম নিয়ম নীতি মেনে চলে। তাঁর মধ্যে বিশেষ কিছু নিয়ম শনিবার মেনে চলে কারণ অনেকেই শনিদেবকে ভয় পান। তাঁর প্রকোপ থেকে বাঁচার জন্য নানাবিধ নিয়ম মেনে চলেন।

যাঁদের জীবনে সাড়েসাতি চলছে তাঁদের অবশ্যই এই খাবারগুলো খাওয়া প্রয়োজন।

যাঁদের জীবনে সাড়েসাতি চলছে তাঁদের অবশ্যই এই খাবারগুলো খাওয়া প্রয়োজন।

 শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২১ ০৮:২৭
Share: Save:

মানুষ দৈনন্দিন জীবনে নানা রকম নিয়ম নীতি মেনে চলে। তাঁর মধ্যে বিশেষ কিছু নিয়ম শনিবার মেনে চলে কারণ অনেকেই শনিদেবকে ভয় পান। তাঁর প্রকোপ থেকে বাঁচার জন্য নানাবিধ নিয়ম মেনে চলেন। তবে অবশ্যই মনে রাখতে হবে, যে মানুষ সৎ পথে চলেন বা কখনও কারও ক্ষতি চান না তাঁরা সর্বদাই শনিদেবের কৃপা ও আশির্বাদে পূর্ণ থাকেন। আর যাঁরা কুকর্ম করেন এবং অন্যের ক্ষতি চান তাঁরা সর্বদা শনিদেবের কৃপা থেকে বঞ্চিত থাকবেন কারণ কথাতেই আছে যেমন কর্ম তেমন ফল। আর যদি জীবনে ভাল ভাবে সৎকর্ম করে চলা যায় তা হলে শনিদেবের কৃপায় সুখ সমৃদ্ধি এবং উন্নতি দ্বিগুণ হয়ে যায়। সাড়ে সাতি চলাকালীন শনিবার অবশ্যই নিয়ম মেনে চলা প্রয়োজন।

আমরা না জেনে শনিবার এমন কিছু খাবার খেয়ে থাকি যাতে শনিদেব অত্যন্ত রুষ্ট হন। ঠিক তেমন শনিবার এমন কিছু খাবার রয়েছে যা খেলে শনিদেবকে সন্তুষ্ট রাখা যায়।

খাবারগুলো কী কী?

শনিবার দিন অবশ্যই মুগডাল খেতে হবে। যে ভাবেই হোক সারা দিনের মধ্যে মুগডাল খেলেই হবে।

শনিবার পনির খেলে শনিদেব অত্যন্ত সন্তুষ্ট হন।

শনিবার লাউ খাওয়া অত্যন্ত শুভ। এই দিন লাউ খেলে শনিদেবকে অত্যন্ত সন্তুষ্ট রাখা যায়।

শনিবার সরষের তেল না ব্যবহার করে সাদা তেল খাওয়া ভাল।

** যাঁদের জীবনে সাড়েসাতি চলছে তাঁদের অবশ্যই এই খাবারগুলো খাওয়া প্রয়োজন। এর ফলে সাড়েসাতির প্রকোপ থেকে কিছুটা হলেও মুক্তি পাওয়া যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shanidev
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE