Advertisement
০৩ মে ২০২৪
Vaastu Tips

মাটির পাত্রের জল খান? কোন ভুলে সংসারে বড় ক্ষতি হতে পারে, সতর্ক করছে বাস্তু ।

অনেকেই আজকাল বাড়িতে প্লাস্টিকের বদলে মাটির পাত্রে জল রাখেন। জল ঠান্ডা থাকার পাশাপাশি মাটির পাত্রের জল খাওয়া স্বাস্থ্যের জন্যেও উপকারী।

Mud Pot

মাটির পাত্র। ছবি: সংগৃহীত।

শ্রীমতী অপালা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৩ ১৬:৩৬
Share: Save:

মনে করা হয়, মাটির পাত্রে জল রেখে খাওয়া শরীরের পক্ষে খুবই উপকারী। এ ছাড়া উপাদানের দিক থেকে মাটির পাত্র খুব গুরুত্বপূর্ণ। মাটির পাত্রে জল রেখে খাওয়া শরীরের পক্ষে যেমন উপকারী, আবার বাস্তু শাস্ত্রের দিক থেকে দেখলে বাড়িতে মাটির পাত্রে জল রাখলে বাড়ির সুখ সমৃদ্ধি বৃদ্ধি পায়। মাটির পাত্র ভর্তি করে জল রাখা অত্যন্ত শুভ লক্ষণ বলে মানা হয়। তবে অবশ্যই মনে রাখতে হবে মাটির পাত্রটা যেন বাড়ির বা ঘরের সঠিক দিকে রাখা থাকে। মাটির পাত্রক নিয়ে বাস্তু মতে কিছু নিয়ম রয়েছে। যা মানতে পারলে অবশ্যই সংসারের উন্নতি হওয়া সম্ভব।

মাটির পাত্র রাখারা নিয়ম১) মাটির পাত্রে জল রাখা অত্যন্ত শুভ। তবে খেয়াল রাখতে হবে, মাটির পাত্র যেন কোনও সময় খালি না থাকে। বিশেষ করে রাতে যেন কোনও ভাবেই মাটির পাত্র খালি না থাকে।২) বাড়িতে যখন প্রথম মাটির পাত্রটা আনা হবে, তখন জল ভর্তি করার পর সবার প্রথমে বাড়ির শিশুকে জল খেতে দিন। এতে বাড়ির সমৃদ্ধি বৃদ্ধি পায়।৩) মাটির পাত্রটা অবশ্যই বাড়ির বাঁ দিকের ঘরের সঠিক দিকে রাখতে হবে। মাটির পাত্র রাখার সঠিক দিক হল উত্তর দিক, যদি উত্তর দিকে রাখা সম্ভব না হয়, তা হলে উত্তর-পূর্ব দিকেও রাখা যেতে পারে।৪) ঘরের নেতিবাচক প্রভাব যদি বৃদ্ধি পায় তবে, সন্ধ্যাবেলা মাটির পাত্রের সামনে তেলের প্রদীপ জ্বালুন। এ ছাড়া কর্পুরও অত্যন্ত শুভ। এই কাজটা প্রতি দিন করা যেতে পারে।৫) মাটির পাত্র যদি কোনও ভাবে ভেঙে যায়, তা হলে তা যেখানে সেখানে ফেলে দিতে নেই। ভাঙা পাত্রটা কোনও জলাশয়ে বা পবিত্র স্থানে ফেলতে হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vaastu Mud Pot Astrological Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE