Advertisement
০৪ মার্চ ২০২৪
Astrological Tips

রোজ রাতে দুঃস্বপ্ন দেখেন? কোন ভগবানের সামনে প্রদীপ জ্বালালে শান্তিতে ঘুমোতে পারবেন?

রোজ সন্ধ্যায় প্রদীপ জ্বালিয়ে আমরা পুজো করি। কিন্তু অনেকেই জানি না, এই রীতি শুরু হল কেন? কোন দেবতার সামনে প্রদীপ জ্বালালে কী উপকারিতা, জানাচ্ছে জ্যোতিষ।

—প্রতীকী ছবি।

 শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২৩ ১৭:১২
Share: Save:

পুজো করার সময় প্রদীপ না জ্বাললে পুজো সম্পূর্ণ হয় না বলে অনেকের বিশ্বাস। তাই পুজো করার কম বেশি আমরা সকলেই প্রদীপ জ্বালি। হিন্দু শাস্ত্রে অনুযায়ী এমন কিছু দেবতা আছে যাদের সামনে প্রদীপ জ্বাললে তারা বেজায় খুশি হয় এবং প্রদীপ জ্বেলে তাদের আরাধনা করলে শীঘ্র ফল পাওয়া যায়। শুধু তাই নয় জীবনের অনেক সমস্যা রুখে যায়।

জেনে নেব কোন কোন দেবতার সামনে প্রদীপ জ্বাললে কি উপকার পাওয়া যায়

১) খারাপ স্বপ্ন দেখা – ঘুমোলেই দিনের পর দিন খারাপ স্বপ্ন দেখেন, তা হলে পঞ্চমুখী হনুমানজির সামনে প্রদীপ জ্বালান, এর ফলে খারাপ স্বপ্ন দেখা বন্ধ হওয়ার সঙ্গে বাড়িতে যদি কোনও অশুভ শক্তি থাকে তাও দূরে সরে যাবে এবং বাড়ি সুখ শান্তিতে ভরে উঠবে।

২) প্রচুর অর্থ খরচ – উপার্জন তুলনায় সঞ্চয় বৃদ্ধি হচ্ছে না, তাহলে সন্ধ্যা বেলা কুবের দেবতার সামনে প্রদীপ জ্বালান, এর ফলে অর্থ নিয়ে সমস্যা কেটে যাবে।

—প্রতীকী ছবি।

৩) অতিরিক্ত রোগে ভোগান্তি – সূর্য উদয়ের পর সকাল বেলা সূর্যের সামনে প্রদীপ জ্বাললে সূর্যদেব এতটাই প্রসন্ন হন যে কোনও রোগ ব্যাধি আপনার কাছে ঘেঁসতে পারবে না।

৪) বৈবাহিক সুখ – মনের মতো সঙ্গী পেতে এবং দাম্পত্য সুখ বজায় রাখতে রাধাকৃষ্ণের সামনে প্রদীপ জ্বালুন। এর ফলে মনের মতো সঙ্গী পাওয়া যাবে এবং বিবাহিত জীবন সুখকর হবে।

৫) কর্ম ও ব্যবসায় দ্রুত উন্নতি – কর্মে বা ব্যবসায় যদি দ্রুত উন্নতি চান তাহলে কর্মক্ষেত্রে বা ব্যবসায় যাওয়ার পুর্বে গণেশ ঠাকুরের সামনে প্রদীপ জ্বালুন আর চমৎকার দেখুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE