Advertisement
০৬ মে ২০২৪
Army Helicopter Crash

মহড়ার সময় অরুণাচল প্রদেশে ভেঙে পড়ল সেনার হেলিকপ্টার, হত দুই পাইলট

সেনা সূত্রে খবর, বৃহস্পতিবার সকাল সওয়া ৯টা নাগাদ আচমকাই এয়ার ট্র্যাফিক কন্ট্রোল (এটিসি)-এর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় হেলিকপ্টারটির।

Helicopter crash

হেলিকপ্টারটি বাংলাজাপ গ্রামের কাছে পাহাড়ের উপরে ভেঙে পড়েছে বলে সেনা সূত্রে খবর। ফাইল চিত্র। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ১৪:৫৬
Share: Save:

মহড়া চলাকালীন অরুণাচল প্রদেশের মান্ডালায় ভেঙে পড়ল ভারতীয় সেনার চিতা হেলিকপ্টার। ভারতীয় সেনার ইস্টার্ন কম্যান্ড জানিয়েছে, মান্ডালার পূর্বে বাংলাজাপ গ্রামের কাছে হেলিকপ্টারের ধ্বংসাবশেষ পাওয়া গিয়েছে। এই ঘটনায় মৃত্যু হয়েছে লেফটেন্যান্ট কর্নেল এবং মেজর পদমর্যাদার দুই পাইলটের।

সেনা সূত্রে খবর, বৃহস্পতিবার সকাল সওয়া ৯টা নাগাদ আচমকাই এয়ার ট্র্যাফিক কন্ট্রোল (এটিসি)-এর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় হেলিকপ্টারটির। বমডিলার পশ্চিমে মান্ডালা পাহাড়ে সেটি ভেঙে পড়ে বলে সেনার এক সূত্রে দাবি করা হয়েছে।

সেনার জনসংযোগ আধিকারিক লেফটেন্যান্ট কর্নেল মহেন্দ্র রাওয়ত বলেন, “বমডিলায় মহড়া চলছিল ওই হেলিকপ্টারটির। সকাল সওয়া ৯টা নাগাদ এটিসির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, হেলিকপ্টারটি মান্ডালায় ভেঙে পড়েছে। হেলিকপ্টারের খোঁজে ওই এলাকায় উদ্ধারকারী দল পাঠানো হয়েছে।”

অরুণাচল প্রদেশ পুলিশ জানিয়েছে, ওড়ার পর সেঙ্গে গ্রামের কাছে মিসামারিতে এটিসির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় হেলিকপ্টারটির। দুপুর সাড়ে ১২টা নাগাদ বাংলাজাপ গ্রামের বাসিন্দারা জিরাং থানায় জানান যে, একটি হেলিকপ্টার ভেঙে পড়তে দেখেন তাঁরা। সেনা, এসএসবি এবং আইটিবিপির জওয়ানরা দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ চালান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Army Helicopter Crash Arunachal Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE