Advertisement
২৪ এপ্রিল ২০২৪
COVID-19

দিল্লিতে কোভিড পরবর্তী জটিলতা নিয়ে রোগী ভর্তি বাড়ছে, ফের চিন্তায় রাজধানীর চিকিৎসকরা

করোনার প্রথম তরঙ্গে এই ধরনের রোগীদের শুধুমাত্র মাথা ব্যথা বা ক্লান্তির মতো উপসর্গ দেখা যেত। দ্বিতীয় তরঙ্গে অনেককে অক্সিজেন দিতে হচ্ছে।

নতুন সমস্যার মুখে দিল্লির চিকিৎসকরা

নতুন সমস্যার মুখে দিল্লির চিকিৎসকরা ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ জুন ২০২১ ০৯:৫১
Share: Save:

দিল্লিতে সংক্রমণ কমলেও এ বার শুরু হয়েছে কোভিড পরবর্তী জটিলতা বৃদ্ধি। চিকিৎসকরা জানিয়েছেন, গত কয়েক দিনে তাঁদের কাছে কোভিড পরবর্তী জটিলতা নিয়ে অনেক বেশি রোগী আসতে শুরু করেছেন।

দিল্লির চিকিৎসকরা জানিয়েছেন, প্রতিদিন গড়ে ২৫ থেকে ৩০ জন রোগীকে তাঁদের দেখতে হচ্ছে, যাঁরা কোভিড পরবর্তী সমস্যায় রয়েছেন। করোনার প্রথম তরঙ্গে এই ধরনের রোগীদের শুধুমাত্র মাথা ব্যথা বা ক্লান্তির মতো উপসর্গ দেখা যেত। কিন্তু দ্বিতীয় তরঙ্গে অনেককে অক্সিজেন দিতে হচ্ছে।

দিল্লির ম্যাক্স হাসপাতালের ডিপার্টমেন্ট অব রেসপিরেটরি মেডিসিনের প্রধান বিবেক নাঙ্গিয়া বলেন, ‘‘আমাদের হাসপাতালে এই মুহূর্তে ৭০ থেকে ৮০ শতাংশ রোগী কোভিড পরবর্তী জটিলতা নিয়ে ভর্তি। কারও ফুসফুসে সংক্রমণ দেখা দিয়েছে। কাউকে অক্সিজেন সাপোর্টে রাখতে হচ্ছে। শুধুমাত্র বয়স্ক নন, করোনা থেকে সেরে ওঠার পরে মধ্যবয়সি ও শিশুরাও এই জটিলতা নিয়ে ভর্তি হচ্ছে। অধিকাংশ রোগীরই প্রথমে জ্বর হচ্ছে। তার পরে বাকি সমস্যা দেখা যাচ্ছে।’’ কিছু কিছু রোগীদের শরীরে এত সমস্যা হচ্ছে যে, তাঁদের ফের আইসিইউতে ভর্তি করতে হচ্ছে বলেও জানিয়েছেন চিকিৎসকরা।

এই মুহূর্তে দিল্লিতে দৈনিক আক্রান্তের সঙ্গে কমে ৫০০ তে পৌঁছেছে। সংক্রমণকে কমাতে পারলেও নতুন এক সমস্যার সামনে রাজধানীর বাসিন্দারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE