Advertisement
২৫ এপ্রিল ২০২৪
K Chandrashekar Rao

নিশানা তেলঙ্গানা? দিল্লির আবগারি দুর্নীতি মামলায় কেসিআর-কন্যা কবিতাকে তলব করল সিবিআই

সম্প্রতি কেন্দ্রীয় এজেন্সির ‘অপব্যবহার’-এর অভিযোগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সরাসরি আক্রমণ করেছিলেন তেলঙ্গানা রাষ্ট্রীয় সমিতি (টিআরএস)-র নেত্রী কবিতা।

তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও এবং তাঁর কন্যা কবিতা।

তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও এবং তাঁর কন্যা কবিতা। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
হায়দরাবাদ শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২ ০৯:২৮
Share: Save:

দিল্লির আবগারি দুর্নীতির মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও (কেসিআর)-এর মেয়ে তথা সে রাজ্যের বিধান পরিষদের সদস্যে কে কবিতাকে তলব করল সিবিআই। আগামী মঙ্গলবার, ৬ ডিসেম্বর তাঁকে দিল্লির সিবিআই দফতরে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

সূত্রের খবর, দিল্লির পরিবর্তে হায়দরাবাদে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হওয়ার জন্য কবিতা আবেদন জানালেও সেই প্রস্তাব নাকচ করে দিয়েছে সিবিআই। তবে কবিতা তা জানাননি। সিবিআইয়ের সমন পাওয়ার কথা স্বীকার করে তিনি বলেন, ‘‘আমাদের জিজ্ঞাসাবাদের জন্য দিল্লিতে ডেকে পাঠানো হয়েছে। আমি সিবিআইয়ের কাছে জানতে চেয়েছি, দিল্লির পরিবর্তে হায়দরাবাদে হাজিরা দেওয়া সম্ভব কি না।’’

সম্প্রতি কেন্দ্রীয় এজেন্সির ‘অপব্যবহার’-এর অভিযোগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সরাসরি আক্রমণ করেছিলেন তেলঙ্গানা রাষ্ট্রীয় সমিতি (টিআরএস) নেত্রী কবিতা। অন্য দিকে, চন্দ্রশেখর সরকার হায়দরাবাদ হাই কোর্টে হলফনামা দিয়ে তেলঙ্গানায় সিবিআই তদন্তের ক্ষেত্রে দেওয়া ‘জেনারেল কনসেন্ট’ প্রত্যাহার করে নিয়েছিল। তার পরেই এই ঘটনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE