Advertisement
১৮ জুলাই ২০২৪
Indian Air Force

Indian Air Force: ফের ভেঙে পড়ল মিগ-২১, মৃত্যু ১ স্কোয়াড্রন লিডারের

বৃহস্পতিবার রাত ১টা নাগাদ মোগা জেলার বাঘাপুরানার লাঙ্গিয়ানা কুর্দ গ্রামে ভেঙে পড়ে সেটি।

প্রশিক্ষণ সংক্রান্ত উড়ানের সময়ই সেটি ভেঙে পড়ে ভারতীয় বায়ুসেনার মিগ-২১ যুদ্ধবিমান।

প্রশিক্ষণ সংক্রান্ত উড়ানের সময়ই সেটি ভেঙে পড়ে ভারতীয় বায়ুসেনার মিগ-২১ যুদ্ধবিমান।

সংবাদ সংস্থা
লুধিয়ানা শেষ আপডেট: ২১ মে ২০২১ ১০:৫১
Share: Save:

পঞ্জাবের মোগা জেলায় ভেঙে পড়ল ভারতীয় বায়ুসেনার মিগ-২১ যুদ্ধবিমান। বৃহস্পতিবার রাতে এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে বিমানচালকের। তাঁর নাম অভিনব চৌধরি। তিনি বায়ুসেনার স্কোয়াড্রন লিডার ছিলেন।

রাত ১টা নাগাদ মোগা জেলার বাঘাপুরানার লাঙ্গিয়ানা কুর্দ গ্রামে ভেঙে পড়ে এই বিমান। বায়ুসেনার এক অফিসার জানিয়েছেন, প্রশিক্ষণ সংক্রান্ত উড়ানের সময়ই সেটি ভেঙে পড়েছে। ঘটনা নিয়ে তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন ওই অফিসার।

ভারতীয় বায়ুসেনার অফিসিয়াল টুইটার হ্যান্ডলে লেখা হয়েছে, ‘বায়ুসেনার বাইসন যুদ্ধবিমান দুর্ঘটনার কবলে পড়ায় মৃত্যু হয়েছে স্কোয়াড্রন লিডার অভিনব চৌধরির। বায়ুসেনা তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছে।’।

তবে এই প্রথম নয়। এর আগেও একাধিক বার মিগ-২১ যুদ্ধবিমান দু্র্ঘটনার কবলে পড়েছে। এ বছরই তিনটি দু্র্ঘটনা ঘটেছে। মার্চে বায়ুসেনার গ্রুপ ক্যাপ্টেন এ গুপ্তার মৃত্যু হয় মিগ-২১ দুর্ঘটনায়। জানুয়ারিতেও রাজস্থানে ঘটেছিল দুর্ঘটনা। সেই দুর্ঘটনায় অবশ্য কোনও প্রাণহানির ঘটনা ঘটেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Clash Indian Air Force Mig-21
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE