Advertisement
২৭ এপ্রিল ২০২৪
UP ATS

Al-Qaeda in Lucknow: লখনউ থেকে গ্রেফতার ২ আলকায়দা জঙ্গি, বড় নাশকতার ছক ছিল, অনুমান পুলিশের

দুই আলকায়দা জঙ্গির আস্তানায় তল্লাশি চালিয়ে দু’টি প্রেসার কুকার বোমা, একটি ডেটোনেটর, ৬-৭ কিলোগ্রাম বিস্ফোরক উদ্ধার হয়েছে।

ছবি : টুইটার থেকে।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১১ জুলাই ২০২১ ১৬:১১
Share: Save:

উত্তরপ্রদেশ পুলিশের জালে ধরা পড়ল দুই আলকায়কা জঙ্গি। গোপন সূ্ত্রে খবর পেয়েই লখনউয়ের কাছ থেকে ওই দুই জঙ্গিকে গ্রেফতার করা হয় রবিবার। কাকোরির একটি বাড়িতে দুই আলকায়দা জঙ্গি ঘাপটি মেরে আছে খবর পেয়েই বলে অভিযান চালায় উত্তরপ্রদেশ এটিএস (অ্যান্টি টেররিস্ট স্কোয়াড)। নেতৃত্ব দিয়েছেন আইজি জিকে গোস্বামী।

পুলিশ সূত্রে খবর, এক সপ্তাহ ধরেই ওই দুই জঙ্গির খোঁজ চলছিল। তাদের আস্তানায় তল্লাশি চালিয়ে দু’টি প্রেসার কুকার বোমা, একটি ডেটোনেটর, ৬-৭ কিলোগ্রাম বিস্ফোরক উদ্ধার হয়েছে। ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে বম্ব স্কোয়াড। আশেপাশের এলাকা খালি করে দেওয়া হয়েছে। পুলিশের অনুমান, বড়সড় হামলার ছক ছিল জঙ্গিদের। ওই এলাকায় আরও জঙ্গি লুকিয়ে আসে কি না, তা খতিয়ে দেখছেন গোয়েন্দারা।

এটিএস সূত্রে খবর, প্রাথমিক তদন্তে উঠে এসেছে, এক বিজেপি সাংসদ এবং লখনউয়ের কয়েকজন বিজেপি নেতার উপর হামলার পরিকল্পনা ছিল ওই দুই আলকায়দা জঙ্গির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lucknow al-qaeda UP ATS Kakori
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE