Advertisement
০৫ মে ২০২৪
Manish Sisodia

মণীশ সিসৌদিয়াকে মানসিক হেনস্থা করা হচ্ছে সিবিআই হেফাজতে, অভিযোগ আম আদমি পার্টির

দিল্লিতে আবগারি দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয়েছে আপ নেতা মণীশ সিসৌদিয়াকে। সিবিআই হেফাজতে রয়েছেন দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী।

photo of Manish Sisodia

দিল্লিতে আবগারি দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয়েছে মণীশ সিসৌদিয়াকে। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৩ ১৮:৪৭
Share: Save:

সিবিআই হেফাজতে দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়াকে মানসিক ভাবে নির্যাতন করা হচ্ছে। রবিবার এমনই অভিযোগ করল আম আদমি পার্টি (আপ)। সাংবাদিক বৈঠকে আপ নেতা সঞ্জয় সিংহ অভিযোগ করেছেন যে, সিসৌদিয়াকে দিয়ে জোর করে ‘ভুয়ো স্বীকারোক্তি’ লেখাতে চান সিবিআই আধিকারিকরা। যদিও এই প্রতিবেদন লেখা পর্যন্ত অরবিন্দ কেজরীওয়ালের দলের এই অভিযোগের পাল্টা মুখ খোলেনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। শনিবার আদালতে ‘মানসিক হেনস্থা’ নিয়ে ইঙ্গিত করেছিলেন স্বয়ং সিসৌদিয়া।

দিল্লিতে আবগারি দুর্নীতি মামলায় দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর গত রবিবার রাতে গ্রেফতার করা হয় সিসৌদিয়াকে। ‘রাজনৈতিক প্রতিহিংসা’র কারণেই এই গ্রেফতারি বলে কেন্দ্রের বিজেপি সরকারের দিকে আঙুল তুলেছে আপ। সিসৌদিয়া নির্দোষ বলে দাবি করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী। সিসৌদিয়ার গ্রেফতারি নিয়ে আপ বনাম বিজেপি সংঘাত নতুন মোড় নিয়েছে। সিবিআইয়ের ‘অপব্যবহার’ নিয়েও সরব হয়েছে আপ। এই পরিস্থিতিতে সিবিআইয়ের বিরুদ্ধে অভিযোগ তুলল কেজরীর দল।

আপ নেতা সঞ্জয় দাবি করেছেন, ‘‘গত ৬ দিন ধরে সিবিআই হেফাজতে রয়েছেন সিসৌদিয়া। আমাদের কাছে খবর রয়েছে যে, সিসৌদিয়াকে মানসিক ভাবে হেনস্থা করা হচ্ছে, যাতে তিনি মিথ্যা স্বীকারোক্তিপত্রে সই করেন।’’ তিনি আরও বলেছেন, ‘‘তাঁকে (সিসৌদিয়া) বলা হচ্ছে যে, আমরা (সিবিআই) সব অভিযোগ লিখে দিচ্ছি, আপনি সই করুন।’’ আপ নেতার দাবি, সিসৌদিয়ার বিরুদ্ধে কোনও তথ্যপ্রমাণ নেই সিবিআইয়ের।

শনিবার দিল্লির আদালতে হাজির করানো হয়েছিল সিসৌদিয়াকে। আদালতে সিসৌদিয়া অভিযোগ করেন যে, ঘণ্টার পর ঘণ্টা ধরে তাঁকে একই প্রশ্ন জিজ্ঞাসা করছেন তদন্তকারীরা। যা এক প্রকার মানসিক হেনস্থারই মতো। বলেছিলেন, ‘‘৮-৯ ঘণ্টা ধরে বসিয়ে রাখা হচ্ছে, তার পর বারবার একই প্রশ্নের উত্তর দিতে হচ্ছে।’’ যা শুনে সিবিআইকে বিচারক নির্দেশ দেন যে, অভিযুক্তের উপর যেন ‘থার্ড ডিগ্রি’ প্রয়োগ না করা হয়। একই সঙ্গে বলা হয় যে, একই প্রশ্ন যেন বার বার জিজ্ঞাসা না করা হয়।

সিবিআই পাল্টা অভিযোগ করেছে যে, তদন্তে সহযোগিতা করছেন না সিসৌদিয়া। অনেক প্রশ্নেরই উত্তর এড়াচ্ছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manish Sisodia CBI AAP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE