Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Nirav Modi PNB Scam: তদন্তে সহযোগিতার আশ্বাস, লন্ডনের অ্যাকাউন্ট থেকে সওয়া ১৭ কোটি ফেরালেন নীরব মোদীর বোন

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০২ জুলাই ২০২১ ০৯:০১


ছবি: ইন্টারপোল

১৭ কোটি টাকা ফেরালেন পিএনবি-কাণ্ডে অভিযুক্ত হিরে ব্যবসায়ী নীরব মোদীর বোন। বৃহস্পতিবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র তরফ থেকে জানানো হয়েছে, নীরবের বোন পূর্বী মোদীর অ্যাকাউন্ট থেকে প্রায় ১৭ কোটি টাকা ভারত সরকারের অ্যাকাউন্টে জমা পড়েছে।

এর আগে ইডিকে পূর্বী জানিয়েছিলেন, তাঁর নামে লন্ডনে একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে। সেটি বাণিজ্যিক কাজে খুলিয়েছিলেন তাঁর দাদা নীরব। দীর্ঘ দিন পরে যে অ্যাকাউন্টের কথা তিনি জানতে পারেন।। সেখানে যা টাকার লেনদেন হয়েছে, তার কোনওটাই তাঁর করা নয় বলেও দাবী করেছিলেন পূর্বী।

Advertisement

সেই সময়ে ভারতের তরফ থেকে পূর্বীকে বলা হয়, তিনি যদি তদন্তে সব রকম সহযোগিতা করেন, তা হলে তাঁর বিরুদ্ধে অপরাধমূলক কোনও ব্যবস্থা নেবে না ভারত সরকার। সেই সময়েই পূর্বী বলেছিলেন তিনি তদন্তে সব রকম সহযোগিতা করবেন। সেই সহযোগিতার প্রথম ধাপ হিসাবে তাঁর নামে খোলা অ্যাকাউন্টে নীরব মোদীর জমা করা ১৭ কোটি টাকা ফেরালেন তিনি।


পূর্বীর দাবি, গত ২৪ জুন তিনি জানতে পারেন লন্ডনে তাঁর নামে ওই অ্যাকাউন্ট খুলেছেন দাদা নীরব। সেখানে বড় অঙ্কের টাকাও রয়েছে। তার পরেই নিজে থেকে ইডির আধিকারিকদের সঙ্গে পূর্বী যোগাযোগ করেন। ভারতীয় টাকার সওয়া ১৭ কোটি টাকা তিনি ফিরিয়ে দেন ভারত সরকারকে।

আরও পড়ুন

Advertisement