Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Nirav Modi

Nirav Modi PNB Scam: তদন্তে সহযোগিতার আশ্বাস, লন্ডনের অ্যাকাউন্ট থেকে সওয়া ১৭ কোটি ফেরালেন নীরব মোদীর বোন

এর আগে ইডিকে পূর্বী মোদী জানিয়েছিলেন, তাঁর নামে লন্ডনে একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে। সেটি বাণিজ্যিক কাজে খুলিয়েছিলেন তাঁর দাদা নীরব।

ছবি: ইন্টারপোল

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ জুলাই ২০২১ ০৯:০১
Share: Save:

১৭ কোটি টাকা ফেরালেন পিএনবি-কাণ্ডে অভিযুক্ত হিরে ব্যবসায়ী নীরব মোদীর বোন। বৃহস্পতিবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র তরফ থেকে জানানো হয়েছে, নীরবের বোন পূর্বী মোদীর অ্যাকাউন্ট থেকে প্রায় ১৭ কোটি টাকা ভারত সরকারের অ্যাকাউন্টে জমা পড়েছে।

এর আগে ইডিকে পূর্বী জানিয়েছিলেন, তাঁর নামে লন্ডনে একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে। সেটি বাণিজ্যিক কাজে খুলিয়েছিলেন তাঁর দাদা নীরব। দীর্ঘ দিন পরে যে অ্যাকাউন্টের কথা তিনি জানতে পারেন।। সেখানে যা টাকার লেনদেন হয়েছে, তার কোনওটাই তাঁর করা নয় বলেও দাবী করেছিলেন পূর্বী।

সেই সময়ে ভারতের তরফ থেকে পূর্বীকে বলা হয়, তিনি যদি তদন্তে সব রকম সহযোগিতা করেন, তা হলে তাঁর বিরুদ্ধে অপরাধমূলক কোনও ব্যবস্থা নেবে না ভারত সরকার। সেই সময়েই পূর্বী বলেছিলেন তিনি তদন্তে সব রকম সহযোগিতা করবেন। সেই সহযোগিতার প্রথম ধাপ হিসাবে তাঁর নামে খোলা অ্যাকাউন্টে নীরব মোদীর জমা করা ১৭ কোটি টাকা ফেরালেন তিনি।

পূর্বীর দাবি, গত ২৪ জুন তিনি জানতে পারেন লন্ডনে তাঁর নামে ওই অ্যাকাউন্ট খুলেছেন দাদা নীরব। সেখানে বড় অঙ্কের টাকাও রয়েছে। তার পরেই নিজে থেকে ইডির আধিকারিকদের সঙ্গে পূর্বী যোগাযোগ করেন। ভারতীয় টাকার সওয়া ১৭ কোটি টাকা তিনি ফিরিয়ে দেন ভারত সরকারকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nirav Modi PNB Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE