Advertisement
০১ অক্টোবর ২০২২
Rahul Gandhi

Pangong: প্যাংগং সেতু নিয়ে মোদীকে খোঁচা রাহুলের

তৎপরতা দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে, এই শীতেই সেতুর নির্মাণকাজ শেষ করে দিতে চায় শি চিনফিং প্রশাসন।

রাহুল গান্ধী

রাহুল গান্ধী

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২২ ০৬:১৬
Share: Save:

এ বার উনি ওই সেতুর উদ্বোধন করতে চলে না যান! প্যাংগং হ্রদের উত্তর থেকে দক্ষিণ প্রান্তে চিনা সেতু নির্মাণের উপগ্রহ চিত্র প্রকাশিত হওয়ার পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দিকে এই তির্যক মন্তব্য ছুড়ে দিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

গত কালই প্রকাশ্যে এসেছে লাদাখে চিনা নির্মাণকাজের এই উপগ্রহচিত্র। ১৬ জানুয়ারি তোলা সেই উপগ্রহচিত্র থেকে স্পষ্ট, প্যাংগং হ্রদের উত্তর এবং দক্ষিণ তীরের একাংশকে জুড়তে চিনা সেনাবাহিনীর তৈরি সেতুর কাজ অনেকটাই এগিয়ে গিয়েছে। ৮ মিটার চওড়া সেতু। ইতিমধ্যেই ৪০০ মিটার তৈরি হয়ে গিয়েছে সেটি। ভারী ক্রেন ও নির্মাণকাজের নানা সরঞ্জাম রাখা আছে সেখানে। ঘোরাফেরা করতে দেখা যাচ্ছে অসংখ্য চিনা শ্রমিককে। তৎপরতা দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে, এই শীতেই সেতুর নির্মাণকাজ শেষ করে দিতে চায় শি চিনফিং প্রশাসন।

সেই উপগ্রহচিত্র আজ টুইট করেছেন রাহুল গান্ধী। লাল রঙের চিহ্ন দিয়ে আরও স্পষ্ট করে বুঝিয়ে দিয়েছেন, ঠিক কোথায় তৈরি করা হচ্ছে সেতুটি। ছবির সঙ্গে রাহুলের টুইট, ‘‘আমাদের দেশে কৌশলগত ভাবে গুরুত্বপূর্ণ স্থানে চিন একটি সেতু নির্মাণ করছে। আর আমাদের প্রধানমন্ত্রী চুপ করে রয়েছেন। তাতে পিএলএ (চিনের পিপলস লিবারেশন আর্মি)-র মনোবল আরও বেড়ে যাচ্ছে। এখন আমার একটাই ভয়। এই সেতুর উদ্বোধন করতে প্রধানমন্ত্রী না ঘটনাস্থলে পৌঁছে যান!’’ এর আগে ৫ জানুয়ারিও প্যাংগংয়ে চিনা সেতু নির্মাণের প্রসঙ্গ তুলে রাহুল প্রশ্ন তুলেছিলেন, এই চিনা আগ্রাসন নিয়ে কেন নীরব প্রধানমন্ত্রী!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.