Advertisement
১১ মে ২০২৪
SFI

Hijab Row: হিজাব বিতর্কে দিল্লিতে এসএফআই-এর বিক্ষোভ, পুলিশের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ দীপ্সিতার

কর্নাটক ভবনের সামনে দাঁড়িয়ে বিক্ষোভকারীরা স্লোগান দিতে শুরু করতেই পুলিশ বিক্ষোভকারীদের সরিয়ে দিতে থাকে।

পুলিশ নিয়ে যাচ্ছে দীপ্সিতা ধরকে

পুলিশ নিয়ে যাচ্ছে দীপ্সিতা ধরকে নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২২ ২২:১২
Share: Save:

কর্নাটকের কলেজে হিজাব পরে প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারির প্রতিবাদ এ বার রাজধানী দিল্লিতেও প‌ৌঁছে গেল। নিষেধাজ্ঞা তুলে নেওয়ার দাবিতে কর্নাটক ভবনের সমানে বৃহস্পতিবার বিক্ষোভ দেখাল এসএফআই। সেই বিক্ষোভে ছিলেন সংগঠনের নেত্রী দীপ্সিতা ধর। বিক্ষোভ শুরু হওয়ার কিছু ক্ষণের মধ্যে পুলিশ বিক্ষোভকারীদের ঘটনাস্থল থেকে সরিয়ে দেয়। এর পরেই পুলিশের বিরুদ্ধে হেনস্থা অভিযোগ তুলেছেন দীপ্সিতা।

কর্নাটক ভবনের সামনে দাঁড়িয়ে বিক্ষোভকারীরা স্লোগান দিতে শুরু করতেই পুলিশ বিক্ষোভকারীদের সরিয়ে দিতে থাকে। দীপ্সিতা-সহ অন্য বিক্ষোভকারীদের আটক করা হয়। পুলিশ যখন তাঁকে সরিয়ে দিচ্ছিল সেই সময় একপ্রস্ত ধস্তাধস্তি হয়। দীপ্সিতা বলেন, ‘‘মেয়েরা কী পরবে, কী পরবে না, তা কোনও সরকার ঠিক করবে না। এই সরকার চায় না মেয়েরা পড়াশোনা করুক।’’

প্রসঙ্গত, বৃহস্পতিবার কর্নাটক হাই কোর্ট ওই রাজ্যে সমস্ত কলেজ খুলে দেওয়ার নির্দেশ দিয়েছে। আদালত জানিয়েছে, মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কলেজে কোনও ধরনের ধর্মীয় পোশাক পরে ঢোকা যাবে না। রাজ্যে যাতে কোনও অশান্তি না হয় তার জন্য পুলিশকে সতর্ক থাকতে বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SFI Dipsita Dhar hijab
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE