×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৭ মে ২০২১ ই-পেপার

স্বাদের আনলক, বিরিয়ানির দোকানে দেড় কিমি লম্বা লাইন

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু ০১ অক্টোবর ২০২০ ১৪:৫৮
বিরিয়ানির জন্য দেড় কিলোমিটার লম্বা লাইন। ছবি: টুইটার থেকে নেওয়া।

বিরিয়ানির জন্য দেড় কিলোমিটার লম্বা লাইন। ছবি: টুইটার থেকে নেওয়া।

কর্নাটক সরকার আস্তে আস্তে রাজ্যের রেস্তরাঁ, খাবারের দোকানগুলি খোলার অনুমতি দিচ্ছে। অনেক দিন পর মানুষ বাইরের খাবারের স্বাদ নিতে পারছেন। তার জন্য লম্বা লাইনে দাঁড়াতেও কারও ক্লান্তি নেই। কিন্তু খাবারের দোকানের সামনে এত বড় লাইন! সত্যিই অবাক কাণ্ড। প্রায় দেড় কিলোমিটার লম্বা লাইন পড়ল এক বিরিয়ানির দোকানে।

কাবেরী নামে এক টুইটার হ্যান্ডল থেকে একটি ভিডিয়ো শেয়ার হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, রাস্তার ধারে লম্বা লাইন পড়েছে। দেখে মনে হবে যেন কোনও বুথের বাইরে ভোটারদের দীর্ঘ লাইন। কিন্তা না, এটি বিরিয়ানির জন্য অপেক্ষা। এক রেস্তরাঁর বাইরে বিরিয়ানি ভক্তদের লাইন। বেঙ্গালুরু সিটি সেন্টার থেকে প্রায় ২৫ কিলোমিটার দূরে হোসকোটে ‘আনন্দ দম বিরিয়ানি’ নামে এক রেস্তরাঁ রয়েছে। স্থানীয়দের কাছে সম্ভবত এই দোকানের বিরিয়ানি খুবই জনপ্রিয়। তাই দোকান খুলতেই তার স্বাদ নিতে এই বিশাল লম্বা লাইন পড়েছে। এটি রবিবারের ঘটনা বলে উল্লেখ করা হয়েছে টুইটে। পরের দিন সোমবার এই এক মিনিট ২৬ সেকেন্ডের ভিডিয়োটি পোস্ট হয়।

কোনও এক ব্যক্তি বাইকে অথবা গাড়িতে বসে সেই লম্বা লাইনের ভিডিয়ো করেছেন। ভিডিয়োটি যদিও লাইনের একদম পিছন থেকে রেকর্ড করা হয়নি, মাঝখানের কোনও একটি জায়গা থেকে তা ক্যামেরাবন্দী করা হয়েছে। তাতেই লাইনটি এতটা লম্বা দেখাচ্ছে। যদি শুরু থেকে শেষ পর্যন্ত তা ক্যামেরায় ধরা পড়ত তবে কেমন হত ভাবুন।

Advertisement

Advertisement