Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ অক্টোবর ২০২১ ই-পেপার

কাশ্মীরে প্রবল তুষারপাত আর হাঁটুডোবা বরফ ডিঙিয়ে মা-সদ্যোজাতকে বাড়ি ফেরাল সেনা, ভাইরাল ভিডিয়ো

সংবাদ সংস্থা
শ্রীনগর ২৪ জানুয়ারি ২০২১ ১৩:১০
বরফ ঠেলে উদ্ধার কাজে সেনা জওয়ান।

বরফ ঠেলে উদ্ধার কাজে সেনা জওয়ান।
টুইটার থেকে নেওয়া ছবি।

যেখানেই বিপদ সেখানেই যেন রক্ষাকর্তা হয়ে হাজির হয়ে যান ভারতীয় সেনা। বানভাসি এলাকা হোক বা দুর্গম এলাকা, উদ্ধারের জন্য সবাই যেন সেনার মুখ চেয়েই থাকেন। শনিবার ভারতীয় সেনার এমনই এক অভিযানের ভিডিয়ো ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। যেখানে হাঁটু পর্যন্ত বরফের মধ্যে দিয়ে দীর্ঘ পথ হেঁটে মা এবং তাঁর সদ্যোজাতকে বাড়ি পৌঁছে দিলেন জওয়ানরা।

ভারতীয় সেনার ‘চিনার কর্পস’-এর ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে শনিবার ভিডিয়োটি শেয়ার হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, অবিরাম তুষারপাত হয়ে চলেছে। আর তার মধ্যে কয়েক জন জওয়ান স্ট্রেচারে করে কাউকে কাঁধে নিয়ে হাঁটছেন। আশপাশে আরও কয়েক জন তুষারপাত থেকে বাঁচতে ছাতা নিয়ে হাঁটছেন।

চিনার কর্পসের পোস্ট এবং স্থানীয় সূত্রে জানা গিয়েছে, জম্মু কাশ্মীরের কুপওয়ারা জেলার দর্দপোরার বাসিন্দা ফারুখ কাসানার স্ত্রী কুপওয়ারার হাসপাতালে এক সন্তানের জন্ম দেন। মা এবং সন্তান সুস্থ থাকায় হাসপাতাল থেকে তাঁদের শনিবারই ছেড়ে দেওয়া হয়। কিন্তু প্রবল তুষারপাতের জন্য তাঁরা বাড়ি ফিরতে পারছিলেন না। বাড়ি হাসপাতাল থেকে প্রায় ৬ কিলোমিটার দূরে।

Advertisement

খবর যায় ভারতীয় সেনার কাছে। প্রতি বারের মতো এ বারও তাঁরা ত্রাতার ভূমিকায় হাজির হন। এক হাঁটু বরফ ঠেলে তাঁরা ফারুখের স্ত্রী সন্তানকে কাঁধে করে নিয়ে বাড়ি পৌঁছে দেন। স্ত্রী, সন্তানকে নিয়ে বাড়ি ফিরতে পেরে সেনার প্রশংসায় পঞ্চমুখ ফারুখের পরিবার এবং এলাকার মানুষ।

১২ সেকেন্ডের ভিডিয়োটি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। নেটাগরিকরা ভারতীয় জওয়ানের অকুণ্ঠ প্রশংসা করেছে।


আরও পড়ুন

Advertisement