• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বন্দুকবাজের গুলিতে কানাডায় নিহত ১৬

Fireshot
বন্দুকবাজের হামলায় ক্ষতিগ্রস্ত গাড়ির আগুন নেভাচ্ছেন দমকলকর্মীরা। কানাডার নোভা স্কটিয়া প্রদেশের ওয়েন্ট ওয়ার্থ সেন্টারের কাছে। এএফপি

বন্দুকবাজের গুলিতে মৃত্যু হল ১৬ জনের। কানাডার মতো দেশের ইতিহাসে যা খুবই বিরল ঘটনা।

ঘটনা গত শনিবার রাতের। নোভা স্কটিয়া প্রদেশের পুলিশ জানিয়েছে, পোর্টাপিক শহরের একটি ছোট বাড়ি থেকে একসঙ্গে অনেকগুলি দেহ উদ্ধার হয়। ওই প্রদেশের বিভিন্ন জায়গায় এর পরে ঘুরে বেড়িয়েছে বন্দুকবাজ। প্রায় ১২ ঘণ্টা পরে তাকে খুঁজে বার করে গুলি করে মারে পুলিশ। নিহত বন্দুকবাজের নাম গ্যাব্রিয়েল ওয়র্টম্যান (৫১)। রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ (আরসিএমপি)-এর পোশাক পরে সে হত্যালীলা চালিয়েছে বলে জানিয়েছে পুলিশ। যে গাড়ি করে সে এসেছিল, সেটিও পুলিশের গাড়ি বলে প্রথমে ভুল করেছিলেন অনেকে।

কী কারণে এই হত্যালীলা, তা স্পষ্ট নয়। সাধারণ মানুষের প্রাণ বাঁচাতে গিয়ে মৃত্যু হয়েছে আরসিএমপি-র এক তরুণী অফিসারের। আহত হয়েছেন দুই অফিসার। হামলায় স্তম্ভিত গোটা দেশ। কারণ আমেরিকার মতো বন্দুক হামলার ঘটনা এখানে তেমন ঘটে না। বস্তুত এই প্রথম বন্দুকবাজের হামলায় এত মানুষের মৃত্যু হল এ দেশে। ১৯৮৯ সালে মন্ট্রিয়লে বন্দুকবাজের হামলায় মৃত্যু হয়েছিল ১৪ জনের। বছর দুই আগে টরন্টোয় এক ব্যক্তি ভ্যান চালিয়ে ১০ জনকে মেরে ফেলে। কিন্তু বন্দুকবাজের আক্রমণে একসঙ্গে ১৬ জনের মৃত্যু এই প্রথম।                          

আরও পড়ুন: যেন সিনেমার দৃশ্য! ফাঁকা রাস্তায় ধাক্কা মেরে শূন্যে উড়ল গাড়ি

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন