অ্যাপল কর্তাকে ভুল নামে ডেকে বসলেন ডোনাল্ড ট্রাম্প। তা নিয়ে ফের উত্তাল সোশ্যাল মিডিয়া। নেটিজেনদের কাছে হাসির খোরাকে পরিণত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।

চলতি সপ্তাহের বুধবারের ঘটনা। কর্মক্ষেত্রের সুযোগ সুবিধা, নীতি-নিয়ম নির্ধারণ নিয়ে হোয়াইট হাউসে বিশেষ বৈঠক বসেছিল আমেরিকান ওয়ার্কফোর্স পলিসি অ্যাডভাইসরি বোর্ডের।

ডোনাল্ড ট্রাম্প, তাঁর মেয়ে তথা উপদেষ্টা ইভাঙ্কা ট্রাম্পের সঙ্গে ওই বৈঠকে যোগ দিয়েছিলেন অ্যাপল কর্তা টিম কুকও। দিব্য আলাপ-আলোচনা চলছিল। তার মধ্যেই আচমকা টিম কুককে ‘টিম অ্যাপল’ বলে বসেন ডোনাল্ড ট্রাম্প।

এই ভিডিয়োই ভাইরাল হয়েছে।

আরও পড়ুন: ডিএ মামলায় রাজ্য সরকারের আবেদন খারিজ হাইকোর্টে​

আরও পড়ুন: অভিনন্দনকে আটক করার পর ইসলামাবাদে ভারতীয় দূতাবাসের কর্মীদের ধমকেছিল আইএসআই​

মুহূর্তের মধ্যে সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। তাতে বাবার ভুল শোধরাতে এগিয়ে না এলেও, অস্বস্তিতে পড়তে দেখা যায় ইভাঙ্কাকে। আর তার জেরেই মার্কিন প্রেসিডেন্টকে নিয়ে রসিকতা শুরু হয় সোশ্যাল মিডিয়ায়। কেউ বলেন, ‘ডোনাল্ড ডাক’ বলে ডেকে পাল্টা জবাব দেওয়া উচিত ছিল টিম কুকের। তো অনেকে আবার অ্যাপল প্রতিষ্ঠাতা, প্রয়াত স্টিভ জোবসকেও টেনে আনেন। তাঁদের কথায়, ‘কবরে নিশ্চয়ই হেসে কুটো হচ্ছেন স্টিভ অ্যাপল।’

এখনও পর্যন্ত হোয়াইট হাউসের তরফে এ নিয়ে কোনও মন্তব্য করা হয়নি। তবে এর আগেও একই ভুল করতে দেখা করতে গিয়েছে ডোনাল্ড ট্রাম্পকে। কখনও নেপালকে ‘নিপল’ বলেছেন তিনি। তো কখনও আবার ভুটানকে ‘বাটন’ বলে উল্লেখ করেছেন। অ্যামাজন কর্তা জেফ বেজোসকে একবার ‘জেফ বোজো’ বলেও ডেকেছিলেন ট্রাম্প।

(আমেরিকা থেকে চিন, ব্রিকস থেকে সার্ক- সব গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক খবর জানতে চোখ রাখুন আমাদের আন্তর্জাতিক বিভাগে।)