গাঁজা খাওয়ার জন্য খুঁজছিলেন একটা ফাঁকা জায়গা, কিন্তু তার বদলে পেয়ে গেলেন আস্ত একটা বাঘ! এরকম একটি ঘটনাতেই চাঞ্চল্য ছড়িয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসে

হিউস্টন সিটি পুলিশের তরফে জানানো হয়েছে, কয়েকজন যুবক শহরের মধ্যেই গাঁজা খাওয়ার জন্য ফাঁকা একটি জায়গা খুঁজছিলেন। কিন্তু কিছুতেই কোনও ফাঁকা বাড়ি পাওয়া যাচ্ছিল না। অবশেষে একটি ফাঁকা বাড়ি পেয়ে যান তাঁরা। কিন্তু সেই বাড়ির ভিতর ঢুকতে চেষ্টা করতেই চমকে যান তাঁরা। দেখতে পান, বাড়ির ভিতরে খাঁচায় বন্দি অবস্থায় একটি পূর্ণ বয়স্ক বাঘ! বাঘটির সামনে ছড়ানো ছিটানো বেশ কয়েকটি কাঁচা মাংসের প্যাকেট।

অপেক্ষা না করে সঙ্গে সঙ্গেই স্থানীয় পুলিশকে বিষয়টি জানান তাঁরা। কিন্তু প্রথমে পুলিশের পক্ষে পুরো বিষয়টি বিশ্বাসযোগ্য মনে হয়নি। এমনকি ওই যুবকেরা নেশাগ্রস্ত অবস্থায় রয়েছেন কি না, তা-ও যাচাই করতে চান তাঁরা। কিন্তু পরে ঘটনাস্থলে এসে চক্ষুচড়কগাছ হয়ে যায় তাঁদেরও। বাঘটির ওজন প্রায় ৪৫০ কেজিরও বেশি।

আরও পড়ুন: চা-কফি বানানোর জল নেই! মাঝপথে নেমে এল বিমান

পূর্ণবয়স্ক বাঘটির ওজন স্বাভাবিকের থেকে বেশি বলে জানানো হয়েছে সংশ্লিষ্ট দফতরের তরফে। বাঘটির ওজন এতটাই বেশি ছিল যে সেটিকে সঙ্গে সঙ্গে স্থানান্তর করা সম্ভব হয়নি। হিউস্টন চিড়িয়াখানায় যোগাযোগ করা হলে তাঁরা জানান যে এই মুহূর্তে তাঁদের ওখানে বাঘটিকে রাখবার জায়গা নেই। পরে অবশ্য টেক্সাসের একটি অভয়ারণ্যে সেই বাঘটিকে রাখবার ব্যবস্থা করা হয়।

আরও পড়ুন: ফি বৃদ্ধি: বেসরকারি স্কুলকে ধমক পাক সুপ্রিম কোর্টের