শুধুমাত্র ইনস্টাগ্রামে ছবি দিয়ে নাম কুড়োবার জন্য যে ধারা শুরু হয়েছে, একের পর এক বিপদের সম্মুখীন হয়েও তা থামবার লক্ষণ দেখা যাচ্ছে না নেটিজেনদের মধ্যে। কয়েকদিন আগেই আমেরিকার এক যুবক ১৩ তলা উঁচু ক্রুজ থেকে সমুদ্রে ঝাঁপ দিয়ে ভিডিয়ো করেছিলেন শুধু ইনস্টাগ্রামে পোস্ট করবার জন্য। এ বার ভ্রমণ সংক্রান্ত একটি ব্লগিং ওয়েবসাইট চালানো এক দম্পতি তাঁদের ওয়েবসাইটের জন্য পাহাড়ের খাদের ধার দিয়ে যাওয়া চলন্ত ট্রেন থেকে ঝুঁকে পড়ে ছবি তুলে চরম সমালোচনার মুখে পড়লেন।

সম্প্রতি ওই দম্পতি, রাউল ও মিগুয়েল ঘুরতে গিয়েছিলেন শ্রীলঙ্কা। সেখানে একটি ট্রেনে ভ্রমণ করবার সময় নিজেদের অন্তরঙ্গ ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন ওই দম্পতি। তাঁদের পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে যে একটি ব্রিজের উপর দিয়ে যাচ্ছে ট্রেনটি। তার এক পাশে পাহাড়, আর ব্রিজটির নীচে গভীর খাদ। ট্রেনের দরজায় দাঁড়িয়ে মিগুয়েল চুম্বন করছেন প্রেমিকা রাউলের কপালে। কিন্তু রাউল সেই সময় ট্রেনের দরজার বাইরে। প্রায় ঝুলছেন! ছবি তোলার জন্য পর্তুগালের এই দম্পতির এমন বিপজ্জনক ভঙ্গীই সমালোচনার ঝড় তুলে দেয় সোশ্যাল মিডিয়ায়।

ওই দম্পতির ইনস্টাগ্রামে ফলোয়ার ২ লক্ষেরও বেশি। ছবিটি প্রকাশ্যে আসবার পরে কেউ কেউ ওই দম্পতিকে মানসিক ভাবে ‘অসুস্থ’ বলে অভিহিত করেন। ‘মানসিক ভাবে অসুস্থ’ বলা হয় ওই দম্পতিকে যাঁরা ‘ফলো’ করেন তাঁদেরও। কেউ আবার এমনও বলেন, ইনস্টাগ্রামে ‘লাইক’ কুড়নোর জন্য আর কত ঝুঁকি নেবেন তাঁরা? ‘এগুলি বোকামি ছাড়া আর কিছুই নয়’, এমনও বলেন কেউ কেউ।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

We are all on a long journey, with problems to solve, lessons to learn, but most of all, experiences to enjoy 🙌🚂 For where are you now 🏠 and where you will go ✈️, for “I’ve always known” 🙋‍♂ and “I told you so” 🙄, for “nothing is happening” 🤷‍♀ and “all has gone wrong” 😭 just go out there 🍃 and don’t wait too long ⌛... No matter what happens, make sure you always enjoy this wonderful ride called life ♥️ When was the last time you went on a trip and wher did you go? ✄┄┄┄┄┄┄┄┄┄┄┄┄ #travellingourplanet #wondeful_places #bestvacations #living_destinations #travelcouple #togetherforever #coupleshoot #srilanka #srilankatrip #wanderlove

A post shared by RAQUEL & MIGUEL (@explorerssaurus_) on

আরও পড়ুন: ১৪ বছর পরে জালে ‘মোস্ট ওয়ান্টেড’

যদিও প্রবল সমালোচনার মুখে পড়ে নিজেদের পক্ষে সাফাই দিয়েছেন ওই দম্পতি। তাঁরা জানিয়েছেন, ওই সময় ট্রেনটি খুবই ধীরে চলছিল। তাই বিপদ ঘটবার কোনও সম্ভাবনা ছিল না। কিন্তু তাঁদের সেই সাফাইতে যে ভুলছে না নেট দুনিয়া, তা বোঝা যাচ্ছে তাঁদের ছবিতে দর্শকদের কমেন্টের বহর দেখেই।

আরও পড়ুন: আমি নই, ইমরান বললেন, নোবেল শান্তি পুরস্কারের যোগ্য তিনিই, যিনি...