মেলাটি এবং অসিমের প্রথম ডেট। খুব তোড়জোড় করে তাদের একঘরে পাঠানো হয়। কয়েকদিন ধরেই তাদের সফল মিলনের অপেক্ষায় ছিল অন্যেরা। তখনও জানা ছিল না, মিলনের দিনই এমন মর্মান্তিক ঘটনাটা ঘটবে। মেলাটি এবং অসীমের প্রথম মিলন বিয়োগান্তক হয়ে রইল।

কী ঘটেছিল?

শুক্রবার ঘটনাটা ঘটেছে লন্ডনের চিড়িয়াখানা জুওলজিক্যাল সোসাইটিতে। মেলাটি বিরল প্রজাতির সুমাত্রার বাঘ। এরা আকারে অনেকটা ছোট। আর অসীম তার নতুন সঙ্গী। মাত্র ১০ দিন আগে বছর সাতেকের অসীমকে এই চিড়িয়াখানায় আনা হয়েছিল। অসীমের সঙ্গে মেলাটির মিলন ঘটাতে চেয়েছিল লন্ডনের ওই চিড়িয়াখানা। তার জন্য কয়েকদিন ধরেই মেলাটির ঠিক পাশের খাঁচায় রাখা হয় অসীমকে। যাতে তারা একে অপরকে চিনে নিতে পারে। কারণ অচেনা দুটো বাঘ একে অপরকে আক্রমণ করে। এটাই বাঘের প্রকৃতি।

চিড়িয়াখানার কর্মীরা জানান, দুটো বাঘই পজিটিভ সিগন্যাল দিচ্ছিল। সেটা দেখেই চিড়িয়াখানার কর্মীদের মনে হয়েছিল, তারা একে অপরের সঙ্গে মিলনের জন্য প্রস্তুত। কিন্তু আদপে ফল উল্টোটাই হল।

আরও পড়ুন: অন্তঃসত্ত্বা স্ত্রীকে খুন করে দেহের পাশেই ঘুমিয়ে কাটাল স্বামী!

ওই চিড়িয়াখানা সূত্রে খবর, তাদের কয়েকদিন ধরে পাশাপাশি খাঁচায় রেখেও কোনও কাজ হয়নি। যে মুহূর্তে তাদের মিলনের জন্য একটি খাঁচায় দেওয়া হয়, অসীম আক্রমণ করে মেলাটিকে। মেলাটি আকারে ছোট হওয়ায় অসীমের সামনে টিকতে পারেনি। যতক্ষণে চিড়িয়াখানার কর্মীরা মেলাটিকে উদ্ধার করে, তার মৃত্যু হয়েছে।

আরও পড়ুন: সাইকেল থামিয়ে ‘পুরোহিত ছিনতাই’, ঘণ্টায় পাঁচটি পুজোর রেকর্ড

ঘটনার পর চিড়িয়াখানার তরফে জানানো হয়েছে, ঘটনাটা খুবই দুঃখজনক। মেলাটিকে বাঁচানো সম্ভব হয়নি। এখন অসীমের দেখভাল করাই উদ্দেশ্য।