• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বাড়িতে ঢুকে অভিযান, শ্রীলঙ্কা বিস্ফোরণের অন্যতম মাস্টারমাইন্ড বাবা ও দুই ছেলে নিহত

Sri Lanka
অভিযানে শ্রীলঙ্কার সেনাবাহিনী। ছবি: টুইটার থেকে

‘অল আউট’ যুদ্ধ শুরুর আহ্বান জানিয়ে সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো ছড়িযে দিয়েছিল বাবা ও দুই ছেলে। সেই সূত্র ধরেই একটি বাড়িতে অভিযান চালিয়ে ধারাবাহিক বিস্ফোরণের সন্দেহভাজনতিন মাস্টারমাইন্ডকে খতম করল শ্রীলঙ্কার সেনা। শুক্রবারের অভিযানে এক শিশু-সহ মোট ১৫ জনের মৃত্যু হয়েছে। নিহত দুই ভাই জাইনি হাশিম, রিলওয়ান হাশিম এবং তাদের বাবা মহম্মদ হাশিম।

শ্রীলঙ্কা সেনার শীর্ষ সূত্রে খবর, গত ২১ এপ্রিল রবিবার ধারাবাহিক বিস্ফোরণের আগে থেকেই সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ঘোরাফেরা করছিল। ঠিক কবে ওই ভিডিয়ো ছড়ানো বা রেকর্ড করা হয়েছিল, তা জানা না গেলেও ভিডিয়োতে নিহত তিন জনকে দেখা গিয়েছিল। সংবাদ সংস্থা রয়টার্সের দাবি, ভিডিয়োতে তিন জন ‘শহিদ’ হওয়া নিয়ে আলোচনা করছিল। তাদের অনুগামীদের আহ্বান জানিয়েছিল, চূড়ান্ত লড়াইয়ের জন্য প্রস্তুত হতে।

এই ভিডিয়োর সূত্রেই গত শুক্রবার দ্বীপ রাষ্ট্রের পূর্ব উপকূলের একটি বাড়িতে অভিযান চালায় শ্রীলঙ্কার সেনা। পুরো বাড়ি ঘিরে ফেলে বিশাল বাহিনী। অন্য একটি দল ভিতরে ঢুকে অভিযান চালায়। তাতেই এই তিন জন নিহত হয়। রবিবার শ্রীলঙ্কার সেনাবাহিনী তাদের পরিচয় প্রকাশ্যে এনেছে বলে দাবি রয়টার্সের।

আরও পড়ুন: পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে মায়া, মমতা বা চন্দ্রবাবুকেই পছন্দ, রাহুলের নামই করলেন না শরদ

আরও পড়ুন: স্ত্রীর সঙ্গে ঝগড়া করে কিশোরী মেয়েকে ধর্ষণ বাবার

ইস্টার রবিবারে বিস্ফোরণের পর থেকেই শ্রীলঙ্কা জুড়ে হাই অ্যালার্ট জারি করেছেন প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিঙ্ঘে। সারা দেশে প্রায় ১০ হাজার সেনা মোতায়েন করা হয়েছে। আরও জঙ্গি লুকিয়ে থাকার সম্ভাবনা থাকায় কার্যত চিরুনি তল্লাশি চালাচ্ছেন সেনা জওয়ানরা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন