• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পা দিলেই ব্রিজে তৈরি হচ্ছে ‘ফাটল’! তবুও এই ব্রিজ দিয়ে কী করে হেঁটে যাচ্ছেন পথচারীরা?

Skywalk
এই স্কাইওয়াক নিয়েই বিস্ময়ে পথচারীরা। ছবি সোশ্যাল মিডিয়া থেকে সংগহীত।

প্রযুক্তিকে কাজে লাগিয়ে পরিবহণ ব্যবস্থায় বিপুল পরিবর্তন এনেছে চিন। দ্রুতগতির ট্রেন থেকে সড়ক পরিবহণের কাঠামো। চিনের এই ব্যবস্থা দেখলে চোখ ধাঁধিয়ে যাওয়ায় স্বাভাবিক। সেই তালিকায় এ বার নতুন সংযোজন গুইঝাউ প্রদেশে তৈরি একটি স্কাইওয়াক। এই স্কাইওয়াকের উপর দিয়ে হেঁটে যাওয়ার সময় নিজেদের বিস্ময় গোপন করতে পারছেন না সেখানকার পথচারীরা।

দক্ষিণ পশ্চিম চিনের গুইঝাউ প্রদেশে ওই স্কাইওয়াকটি তৈরি করা হয়েছে ৫ডি প্রযুক্তিকে কাজে লাগিয়ে। ৭০০ ফুট লম্বা এই স্কাইওয়াক সাড়ে সাত ফুট মতো চওড়া। এর মেঝে তৈরি হয়েছে কাঁচ দিয়ে। আর হাঁটতে হাঁটতে সেই কাঁচের তাকালেই অবাক হয়ে যাচ্ছেন পথচারীরা।

কারণ ওই কাঁচের মেঝেতে ৫ডি প্রযুক্তির মাধম্যে ফুটে উঠছে বিভিন্ন অবস্থা। যেমন, পা দিলেই মনে হচ্ছে ফাটল ধরে যাচ্ছে কাঁচের মেঝেতে। মনে হচ্ছে এই বোধহয় ভেঙে পড়বে। কিন্তু তা সত্যিকারের ফাটল নয়। ডিজাইন মাত্র। শুধু তাই নয়, স্কাইওয়াকের মেঝের নীচে ফুটে রয়েছে ফুল, ভেসে বেড়াচ্ছে মাছও। 

আরও পড়ুন: গণিতের একটি সমীকরণ নিয়ে দিশেহারা টুইটার!

৫ডি প্রযুক্তির এই ব্রিজ রয়েছে মাটি থেকে প্রায় ২৬০ ফুট বা ৮০ মিটার উপরে। অর্থাৎ এর উচ্চতা ২০ তলা বাড়ির থেকেও বেশি। আর এই ব্রিজে এক সঙ্গে যাতায়াত করতে পারেন প্রায় ৪০০ লোক। দেখুন সেই ব্রিজের ভিডিয়ো- 

আরও পড়ুন: বিমানে যাওয়ার পথ ভেবে লাগেজ বেল্টে উঠে পড়লেন মহিলা! তার পর?

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন