দেখে মনে হচ্ছে নদী। সেই নদীর উপরে রয়েছে রাস্তা। রাস্তায় সার দিয়ে চলেছে গাড়ি। চলতে চলতে কিছু গাড়ি যেই রাস্তার ধারের রেলিংয়ের দিকে বাঁক নিচ্ছে। সেই বাঁক নেওয়ার পরই মিলিয়ে যাচ্ছে সেগুলি। দেখে মনে হচ্ছে গাড়িগুলি যেন নদীর বুকে তলিয়ে যাচ্ছে। কিন্তু নদীর বুকে গাড়িগুলি কোথায় পড়ছে তা বোঝা যাচ্ছে না।

এই ঘটনারই ভিডিয়ো সম্প্রতি নিজের টুইটার হ্যান্ডল থেকে আপলোড করেছেন ড্যানিয়েল নামের মাইক্রোব্লগার। তার পরই ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো। এখনও পর্যন্ত প্রায় ৭০ হাজার লোক দেখে ফেলেছেন সেটি। কিন্তু ভিডিয়োটি নিয়ে প্রশ্নের শেষ নেই নেটিজেনদের। সকলেরই এক প্রশ্ন সত্যিই সত্যিই নদীতে তলিয়ে যাচ্ছে গাড়িগুলি?

অবশ্য অল্প কয়েকজন পেরেছেন ভিডিয়োর বিষয়টি বুঝতে। আসলে এই ভিডিয়ো এক ধরনের অপটিক্যাল ইলিউশন বা দৃষ্টিভ্রম ছাড়া আর কিছুই নয়। যেটাকে ব্রিজ বলে মনে হচ্ছে, সেটি আর পাঁচটা রাস্তার মতোই সাধারণ একটি রাস্তা। আর ওই রাস্তার পাশে যে অংশ ‘নদী’ বলে মনে হচ্ছে তা আসলে পার্কিং করার জায়গা। তাই রাস্তা দিয়ে আসা গাড়ি গুলি যখন পার্কিং লটে ঢুকছে তখন দেখে মনে হচ্ছে নদীর মধ্যে বোধহয় তলিয়ে যাচ্ছে গাড়িগুলি। কিন্তু বাস্তবে তা ঘটছে না।

আর দৃষ্টিভ্রমের জন্যই এই ভিডিয়োটি হিট। দেখুন সেই ভিডিয়ো-

 

আরও পড়ুন: সেফটি ফার্স্ট! তাই সারা শরীর নিরাবরণ, মাথায় হেলমেট এই বাইক আরোহীর

আরও পড়ুন: মেট্রোর মধ্যে টেবল টেনিসে মত্ত দম্পতি!