Advertisement
০২ মে ২০২৪
Leave in Kali Puja 2022

লম্বা ছুটি কালীপুজোয়, একটা দিন ডুব দিলে ন’দিন দশ রাতের ‘বেড়ু বেড়ু’ হতেই পারে

আগামী ২৪ অক্টোবর কালীপুজো। সে দিন সোমবার। আগের দু’দিন ২২ ও ২৩ অক্টোবর শনি-রবির সপ্তাহশেষের ছুটি। এ বার কালীপুজো উপলক্ষে বাড়তি দু’টি ছুটি দিয়েছে রাজ্য সরকার।

দীপাবলিতে লম্বা ছুটির আনন্দ।

দীপাবলিতে লম্বা ছুটির আনন্দ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২২ ১৪:৫৪
Share: Save:

পুজোর ছুটি বেশ লম্বাই ছিল। এ বার দীপাবলির সময়েও লম্বা ছুটির সুযোগ। কালীপুজোর আগে থেকে ছটপুজো পর্যন্ত কাজের দিন মাত্র একটি। সেই দিনটি যদি ছুটি নেওয়া যায়, তবে ন’দিন দশ রাতের লম্বা সফর সেরে নেওয়া যাবে।

আগামী ২৪ অক্টোবর কালীপুজো। সে দিন সোমবার। আগের দু’দিন ২২ ও ২৩ অক্টোবর শনি-রবির সপ্তাহশেষের ছুটি। এ বার কালীপুজো উপলক্ষে বাড়তি দু’টি ছুটি দিয়েছে রাজ্য সরকার। ২৫ ও ২৬ অক্টোবর অর্থাৎ, মঙ্গল ও বুধবার রয়েছে ছুটি।

কালীপুজোর ছুটি যে দিন শেষ হচ্ছে, তার পরেই ভাইফোঁটা ২৭ অক্টোবর, বৃহস্পতিবার। সুতরাং, ২২ থেকে ২৭ অক্টোবর টানা ছুটি থাকছে। এর পরে শুক্রবার শুধু অফিস-কাছারি খোলা। আগে থাকতে কথা বলে সেই দিনটি ছুটি নিতে পারলে আর চিন্তা নেই। তার পরের দিন শনিবার। এমনিই ছুটি। রবিবার ছুটির দিন হলেও সে দিন ছটপুজো। তবে ছুটি মার যাচ্ছে না। রাজ্য সরকার ৩১ অক্টোবর একটি অতিরিক্ত ছুটি দিয়েছে। ছটপুজোর জন্য। এ বার হিসাবটা মিলিয়ে দেখুন। ২২ থেকে ৩১ অক্টোবর পুরো ন’দিন, দশ রাতের জন্য বেড়াতে যাওয়ার মোক্ষম সুযোগ সামনেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

leave kali Puja 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE