Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Face

Malaika Arora &Yoga: শীত পড়তেই ত্বকের ঔজ্জ্বল্য হারিয়েছে? সহজ সমাধান দিচ্ছেন মালাইকা অরোরা

বাজার চলতি বিভিন্ন প্রসাধনী ব্যবহার না করে ত্বক ভাল রাখতে ভরসা রাখুন এই তিনটি আসনের উপর।

 ত্বকের স্বাভাবিক ঔজ্জ্বল্য ধরে রাখতে পথ দেখাচ্ছেন বলিউড অভিনেত্রী মালাইকা অরোরা।

ত্বকের স্বাভাবিক ঔজ্জ্বল্য ধরে রাখতে পথ দেখাচ্ছেন বলিউড অভিনেত্রী মালাইকা অরোরা। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২২ ১৬:৩৪
Share: Save:

শীতকাল মানেই বিয়ের মরসুম। আর যেকোনও আনন্দ অনুষ্ঠানের একটি বড় অংশ জুড়ে থাকে সাজগোজ। এই বিশেষ উৎসব মুখর দিনগুলিতে অনেকেই ভরসা রাখেন রূপটানে। তার জন্য অনেক বাজার চলতি প্রসাধনী ব্যবহার করতে হয়। এর ফলে ত্বকের সমস্যাও দেখা যায়। এত জটিলতায় না গিয়ে ত্বকের স্বাভাবিক ঔজ্জ্বল্য ধরে রাখতে পথ দেখাচ্ছেন বলিউড অভিনেত্রী মালাইকাঅরোরা। সম্প্রতি অভিনেত্রী তাঁর ইনস্টাগ্রামে তিনটি মুখের আসন তাঁর অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন। যেগুলির নিয়মিত অনুশীলন ত্বকের ঔজ্জ্বল্য বাড়াতে সাহায্য করবে।

বেলুনের মতো মুখভঙ্গি

দৈনন্দিন জীবনে আমরা প্রায়ই এই রকম মুখভঙ্গি করে থাকি। এটি করার জন্য মুখের ভিতর বাইরের বাতাস পরিপূর্ণ করে মাথা সোজা রেখে বসুন। কিছুটা সময় বাতাস মুখবিবরে ধরে রাখুন। তারপর ধীরে ধীরে ছেড়ে দিন। বেশ কয়েকবার করে করুন ব্যায়ামটি। এর ফলে মুখের পেশীগুলিতে রক্তসঞ্চালন বাড়ে।

ছবি: সংগৃহীত

মুখে ট্যাপিং

কপাল থেকে শুরু করে ঘাড় পর্যন্ত আলতো হাতে আঙুল দিয়ে টোকা দিতে থাকুন। দিনে বেশ কয়েকবার এটি করুন। এই পদ্ধতি ত্বকের রক্ত সঞ্চালনকে উদ্দীপিত করার পাশাপাশি বলিরেখা ও অকাল বার্ধক্যকে ঠেকায়।

মৎসমুখী

গাল ও ঠোঁটের কোণ ভিতরের দিকে টেনে ধরুন। ঠিক মাছের মুখের মতো। এই অভিব্যক্তিটি ধরে রেখেই হাসতে চেষ্টা করুন। তারপর স্বাভাবিক অবস্থায় ফিরে আসুন। কয়েকবার এটি অনুশীলন করুন। এই মুখভঙ্গিটি চোয়াল ও চিবুককে তীক্ষ্ণ করে তোলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Face Malaika Arora Skin Workout
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE